fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আহমেদাবাদে কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত ৮, আর্থিক সাহায্য ঘোষণা কেন্দ্রের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গুজরাটের আমেদাবাদের কোভিড হাসপাতালে বিধ্বংসী আগুন। ভোর রাতে আমেদাবাদের নভরংপুরা শ্রে হাসপাতালে আগুন  লাগে। পুড়ে মৃত্যু হয়েছে অন্তত ৮ জন করোনা আক্রান্তের। তাঁদের মধ্যে ৩ জন মহিলা। জানা গিয়েছে, ইতিমধ্যেই অন্য হাসপাতালে সরানো হয়েছে ৩৫ জন রোগীকে। কিন্তু কী থেকে এই আগুন, তা এখনও জানা যায়নি। এই ঘটনায় ইতিমধ্যেই শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । জানিয়েছেন, মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।

করোনা আবহে নভরংপুরার শ্রে সুপার স্পেশ্যালিটি হসপিটালটিকে কোভিড হাসপাতাল করা হয়। স্বাভাবিকভাবেই বহু রোগী ছিলেন সেখানে। সূত্রের খবর, বৃহস্পতিবার সাড়ে তিনটে নাগাদ আচমকা হাসপাতালের আইসিইউ থেকে ধোঁয়া বের হতে দেখেন হাসপাতালের নিরাপত্তারক্ষীরা। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে আইসিইউ ও সংলগ্ন ওয়ার্ডে। ধোঁয়ায় ঢেকে যায় গোটা হাসপাতাল। অসুস্থ অবস্থাতেই প্রাণ বাঁচাতে ছুটে হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন অনেক রোগী। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন। তবে উদ্ধারের আগেই আগুনে ঝলসে যান আইসিইউ-তে থাকা ৮ করোনা আক্রান্ত।

আরও পড়ুন: টানা বৃষ্টিতে বিপর্যস্ত বাণিজ্য নগরী মুম্বই, জারি লাল সতর্কতা, কেন্দ্রের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস

বেশ কিছুক্ষণ অগ্নিদগ্ধ হয়ে লড়াই চালাতে সক্ষম হলেও বৃহস্পতিবার সকালে মৃত্যুর কাছে হার মানেন তাঁরা। হাসপাতালে এহেন অগ্নিকাণ্ডের ঘটনায় প্রবল আতঙ্ক ছড়িয়েছে রোগী ও তাঁদের পরিবারের সদস্যদের মধ্যে। যে সমস্ত রোগীদের অন্যত্র সরানো হয়েছে, তাঁদের দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

Related Articles

Back to top button
Close