fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

ভয়াবহ অগ্নিকাণ্ড তেলেঙ্গানার শ্রীশৈলম জলবিদ্যুৎ কেন্দ্রে, আটকে ৮ জন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ভয়াবহ অগ্নিকাণ্ডের কবলে তেলেঙ্গানার শ্রীশৈলম জলবিদ্যুৎ কেন্দ্র। ১০ জনকে উদ্ধার করা হলেও এখনও পর্যন্ত ৮ জনের কোনও খোঁজ নেই। বৃহস্পতিবার রাত ১০.৩০ নাগাদ আগুন লাগে। সেই সময় ২৫ জন কাজ করছিলেন। প্রাথমিক তদন্তে অনুমান শর্ট সার্কিট থেকে এই আগুন লাগার ঘটনা ঘটেছে।

চারিদিক কালো ধোঁয়ায় ভরে গেছে।এনডিআরএফের একটি দুর্যোগ মোকাবিলা দল বর্তমানে ওই জলবিদ্যুৎকেন্দ্রের ভিতরে আটকে পড়া মানুষজনেদের বের করে আনার চেষ্টা করছে। ঘটনাস্থলে রয়েছে গেছে কুরনুলের আত্মকুর দমকল কেন্দ্রের কর্মীরা।

আরও পড়ুন: দেশে ফের ২৪ ঘন্টায় সংক্রমণের সংখ্যা প্রায় ৬৯ হাজার

তেলেঙ্গানার মন্ত্রী জি জগদীশ্বর রেড্ডি বলেন, “গতকাল রাতে সাড়ে দশটা নাগাদ জলবিদ্যুৎ কেন্দ্রটির এক নম্বর ইউনিটে আগুন লাগে। সঙ্গে সঙ্গে ওই কেন্দ্রের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। উদ্ধারকার্য শুরু হয়েছে। যাঁরা ভিতরে আটকে রয়েছেন, তাঁদের উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে। আগুন নিয়ন্ত্রণে আনতে সিঙ্গারেনি কয়লা খনির বিশেষজ্ঞদের থেকে সাহায্য চাওয়া হচ্ছে।”

ইতিমধ্যেই ৬ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রায় আটঘন্টা ধরে রুদ্ধশ্বাসগতিতে চলছে উদ্ধারকার্য। এনডিআরএফ আটকে থাকা কর্মীদের বের করে আনতে অতি তৎপরতার সঙ্গে কাজ করে চলেছে। তেলঙ্গানা স্টেট পাওয়ার জেনারেশন কর্পোরেশনের (টিএসপিজিসি) ইঞ্জিনিয়াররা রুটিন রক্ষণাবেক্ষণের কাজ করছিলেন ঠিক তখন এই ঘটনা ঘটে।

Related Articles

Back to top button
Close