fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কাঁথি শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড…পুড়ে ছাই তুলোর গোডাউন, ক্ষয়ক্ষতি প্রায় ৬ লক্ষ টাকা

মিলন পণ্ডা, কাঁথি (পূর্ব মেদিনীপুর): পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শহরের নিউ মাকেট এলাকায় দোতালা ভয়াবহ অগ্নিকান্ডে ভস্মীভূত হল একটি তুলার গোডাউন। বুধবার দুপুর ১.৩০ মিনিট নাগাট ওই গোডাউন থেকে আগুনের ফুলকি বের হতে দেখতে পান। কয়েক লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক অনুমান। কোনও হতা-হতের খবর নেই।  প্রথমে স্থানীয়রা জল ঢেলে আগুন নেভানোর চেষ্টা করলেও কিন্তু আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনার স্থলে ছুটে আসে কাঁথি থানার পুলিশ। খবর দেওয়া হয় দমকলকে। ঘটনাস্থলে আসে দমকলের একটি ইঞ্জিন। কিন্তু আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। আরও দ্রুত আগুন ছড়িয়ে পড়তে থাকে। নিয়ন্ত্রণ আনতে ঘটনাস্থলে আসে দমকলের আরও একটি ইঞ্জিন। বিকাল ৪ টা পর্যন্ত আগুনের গোডাউন বের হচ্ছে। ঘটনার ছুটে আরও দমকলের দুটি ইঞ্জিন।

গোডাউনে মালিক বিশ্বজিৎ মাইতি বলেন, ঠিক কি কারণে অগ্নিকাণ্ড তা জানা নেই। শীতের শুরু হওয়ার দিন কয়েক আগে তুলা মজুত রাখা হয়েছে। অগ্নিকাণ্ডের ফলে ৫-৬ লক্ষ টাকা ক্ষতি হয়েছে।

গোডাউনে এক কর্মচারী বিশ্বজিৎ দেবনাথ বলেন, এখানে সাত থেকে আট বছর ধরে কাছ করছি। দুপুর ১.৩০ মিনিট আগুন লাগে। বিড়ি খেয়ে ছিলাম। আধ ঘন্টা আগে নিভিয়ে দিয়েছিলাম। টেবিলের উপর বিড়ি ছিল, পান ও দেশলাই ছিল। আমি টিফিন করতে গিয়েছিলাম৷ দেখি গোডাউন থেকে ধোঁয়া বের হতে।প্রায় পাঁচ থেকে ছয় লাখ টাকা তুলা পুড়ে গিয়েছে।

দমকলের এক আধিকারিক বলেন, প্রাথমিক ভাবে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। ঠিক কি কারনে অগ্নিকাণ্ড তা এখনও পরিষ্কার নয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

আরও পড়ুন: রাজ্যে বাড়ছে নারী নির্যাতন, বিজেপির পক্ষ থেকে ক্যারাটে শিবিরের আয়োজন

কাঁথি নিউ মাকেট বাজার ব্যবসায়ী সমিতি সভাপতি মনোজ কুমার দাস বলেন মাকেট দোতালা একটি তুলা গোডাউন ছিল। সেখানে কর্মচারীরা কাজ করছিলেন। বিড়ি খেয়েছিল ওরা। তারপর টিফিন করতে চলে যায়।তখন গোডাউনে আগুন লাগে। অগ্নিকাণ্ডের ফলে পুরো গোডাউন পুড়ে গেছে।

Related Articles

Back to top button
Close