fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

‘আল্লাহু আকবর’ নাম করে ফের সন্ত্রাস হামলা ফ্রান্সের চার্চে, ইসলামিক সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর হচ্ছেন ম্যাক্রোঁ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আবারও আততায়ীর হামলায় রক্তাক্ত ফ্রান্স। বৃহস্পতিবার ফ্রান্সের নিস শহরের একটি গির্জায় এদিন ছুরি নিয়ে ঢুকে এক মহিলার গলা কেটে ফেলে আততায়ী। তারপর আরও দুজনকে ওই ছুরি চালিয়েই খুন করে এবং বেশ কয়েকজনকে জখম করে। খবর পেয়ে পুলিশ গিয়ে আততায়ীকে আটক করেছে। নিস শহরের মেয়র ক্রিশ্চিয়ান এস্ট্রোসি টুইটার পোস্টে এই ঘটনাকে সন্ত্রাসবাদী হামলার আখ্যা দিয়ে লিখেছেন, নোতর দাম বা তার পাশে কোনও গির্জায় হামলা হয়েছে। এখনও জায়গা সম্পর্কে নিশ্চিত নয় পুলিশ। তদন্তে নেমেছে ফরাসি সন্ত্রাস দমন আইনজীবী দপ্তর। পুরো এলাকা ঘটনার পরই ঘিরে ফেলেছে পুলিশ।‌ মেয়র এস্ট্রোসি বলেন, হামলার সময় আততায়ী ‘‌আল্লা হু আকবর’‌ নামে চিৎকার করেছিল।

আটক হওয়ার আগে পুলিশের গুলিতে জখম হয়েছে আততায়ী। মৃত অন্য দুজনের মধ্যে একজন ওই গির্জার ওয়ার্ডেন বলে প্রাথমিক অনুমান পুলিশের। মৃতদের কারও পরিচয় এখনও জানা যায়নি। আততায়ীও পরিচয় এবং সে কেন এই হামলা করল তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ। ‌ গির্জায় ছুরি হামলায় রক্তাক্ত নিস শহরে রওনা দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইম্যানুয়ের ম্যাক্রোঁ।

একথা জানিয়ে মেয়র এস্ট্রোসি বলেছেন, তৎপরতার সঙ্গে পরিস্থিতি সামলানোর জন্য পুলিশ এবং নিরাপত্তা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ম্যাক্রোঁ সাধারণ মানুষের পাশে থাকার বার্তা দিয়েছেন। মেয়রের কড়া বার্তা, ‘‌যথেষ্ট হয়েছে। এবার সময় এসেছে, ফ্রান্সের নিজেকে শান্তি রক্ষার আইন থেকে দোষমুক্ত করে আমাদের ভূমিকে ইসলামি–চরমপন্থা মুক্ত করার।’‌

Related Articles

Back to top button
Close