fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

BREAKING-ফের জঙ্গি হামলায় কাঁপল পুলওয়ামা, শহিদ ২ জওয়ান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  ২০১৯ সালের স্মৃতি উসকে দিয়ে ফের জঙ্গি হামলায় কেঁপে উঠল পুলওয়ামা। শহিদ হলেন ২ ভারতীয় সেনা জওয়ান। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আরও ৩ জন। সোমবার সিআরপিএফের ১১০ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা  এবং জম্মু-কাশ্মীর পুলিশ টহল দিচ্ছিল পুলওয়ামার পাম্পোরে। কান্দিজাল সেতুর কাছে আসতেই আচমকাই তাঁদের ওপর হামলা চালায় জঙ্গিরা। এই হামলায় শহিদ হয়েছেন ২ জওয়ান। আহত জওয়ানদের শ্রীনগরের সেনা হাসপাতালে পাঠানো হয়েছে।

সিআরপিএফ জওয়ানরা জানিয়েছেন যে, পুলওয়ামার পাম্পোরের কান্দিজালে জাতীয় সড়কের ওপর বেলা সাড়ে বারোটা নাগাদ এই হামলা হয়। এই হামলার পরেই পুরো এলাকা ঘিরে ফেলে জঙ্গিদের তল্লাশি শুরু করেছে নিরাপত্তাবাহিনী।

[আরও পড়ুন- বিজেপির সঙ্গে বিরোধিতা নয়, নীতিশের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে এনডিএ ছাড়লেন চিরাগ পাসোয়ান]

উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামার কাজিগুন্ডের কাছে সিআরপপিএফের একটি কনভয়ে হামলা চালায় আত্মঘাতী জঙ্গিরা। সিআরপিএফ জওয়ানদের ৭৮ টি গাড়ীর ওপর হামলা চালায় জঙ্গিরা। নিরাপত্তা কর্মী বহনকারী একটি বাস বিস্ফোরক বহনকারী একটি গাড়ির সঙ্গে ধাক্কা খায়। এতে একটি বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে ৭৬তম ব্যাটালিয়নের সিআরপিএফের ৪০ জন সদস্য শহিদ হন। আরও অনেকে আহত হয়।পাকিস্তান ভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ এই হামলার দায় স্বীকার করে। ১৯৮৯ সালের পর থেকে এটিই ছিল কাশ্মীরে সবথেকে বড় সন্ত্রাসী হামলা। গত বছরের রেশ কাটতে না কাটতেই এই বছর ফের জঙ্গি হামলা পুলওয়ামায়।

 

Related Articles

Back to top button
Close