fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

ফ্রান্সের পর রাশিয়া, ‘আল্লাহু আকবার’ বলে পুলিশের ওপর হামলা, হত ১ সন্ত্রাসী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে করোনা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি এরই মধ্যে সন্ত্রাসবাদী হামলা ক্রমেই ছড়িয়ে পড়ছে বিশ্বের নানান দেশেফ্রান্সের পর মুসলিম মৌলবাদের বীভৎস রূপ দেখল রাশিয়া। ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে শুক্রবার পুলিশকর্মীদের উপর হামলা চালায় এক জঙ্গি। তারপরই তাকে গুলি করে খতম করেন নিরাপত্তারক্ষীরা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, হামলার ঘটনাটি ঘটেছে রাশিয়ার মুসলিম অধ্যুষিত তাতারস্থান অঞ্চলের কুকমুর শহরে। সেখানে একটি পুলিশ স্টেশনে হামলা চালায় ভিতালি আন্তপভ নামের ১৬ বছরের এক কিশোর। ‘আল্লাহু আকবর’ চিৎকার করতে করতে থানার এক পুলিশকর্মীর উপর ধারালো হাতিয়ার নিয়ে হামলা করে সে। এছাড়াও, হামলাকারী ওই যুবকের কাছে মলটভ ককটেল নামের একধরনের বিস্ফোরকও ছিল। তবে বেশি ক্ষতি করার আগেই ওই জঙ্গিকে গুলি করে নিকেশ করেন পুলিশকর্মীরা। রুশ সংবাদ সংস্থা সূত্রে খবর, হামলার সময় ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিচ্ছিল ওই যুবক। পুলিশকর্মীদের কাফের বলেও গালাগাল করছিল সে।

হামলার আগে সোশ্যাল মিডিয়ায় একটি ক্যাফেতে হামলা করার পরিকল্পনা জানিয়েছিল ওই যুবক। একটি ভিডিওতে ওই যুবক বলছিল, ‘‌ক্যাফে ইসলামের পরিপন্থী। সেখানে পাপ কাজ হয়, এবং সেটি শয়তানের আস্তানা। এরা গান শোনে এবং মদ বিক্রি করে। ইনসাল্লাহ এই স্থান বিস্ফোরণে গুঁড়িয়ে দেব আমি।’‌

Related Articles

Back to top button
Close