fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

‘আ যা বেটা! গোলি নেহি চালায়ে গা’, সেনার কাছে জঙ্গি আত্মসমর্পণের ভিডিও ভাইরাল!

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আ যা বেটা তেরা কুচ নেহি হো গা। কোই গোলি নাহি চালায়েগা। জঙ্গল থেকে বেরিয়ে এলো নিরস্ত্র জাহাঙ্গীর। গায়ে মাটির প্রলেপ। পরনে কেবল ট্রাউজার্স। সন্ত্রস্ত ভঙ্গিতে দু’হাত তুলে এগিয়ে আসতে দেখা যাচ্ছে এক যুবককে। শোনা যাচ্ছে সেনা অফিসারের গলা, ‘চলে আয় বাছা! কেউ গুলি চালাবে না।’ জঙ্গি দলে সদ্য নাম লেখানো কাশ্মীরের এক যুবকের আত্মসমর্পণের এমনই এক নাটকীয় ভিডিও প্রকাশ করল ভারতীয় সেনা। এক ফলের বাগানে লুকিয়েছিল ওই জঙ্গি। সদ্য কুড়ির ঘরে পা রাখা যুবকটি কয়েক দিন আগেই জঙ্গি দলে নাম লিখিয়েছিল। তার কাছ থেকে একটি একে–৪৭ উদ্ধার করা হয়েছে।
শুক্রবার যৌথ বাহিনীর অভিযানের সময় ওই জঙ্গির সন্ধান মেলে। ভিডিওতে দেখা গিয়েছে বন্দুক হাতে এক সেনা অফিসারকে। কিছুক্ষণ পরে বাগানের ভিতর থেকে দু’হাত উপরে তুলে এগিয়ে আসতে দেখা যায় তরুণ জঙ্গিটিকে। সেই সময় সেনা অফিসারকে উপস্থিত বাকি সেনাকর্মীদের উদ্দেশে বলতে শোনা যায়, ‘কেউ গুলি চালাবে না।’ সেই সঙ্গে জাহাঙ্গির ভাট নামের সেই জঙ্গির উদ্দেশে তিনি বলেন, ‘তোমার কিছু হবে না বেটা।’ পরে তিনি ওই জঙ্গিটিকে জল দেওয়ারও নির্দেশ দেন। জঙ্গিটির আত্মসমর্পণ করার ওই ভিডিওয় সেনার যে সংবেদনশীল মানবিক রূপ ফুটে উঠেছে তা মুগ্ধ করেছে সকলকে।

সেনার তরফে জানানো হয়েছে, জাহাঙ্গির গত ১৩ অক্টোবর থেকে নিরুদ্দেশ ছিল। তার পরিবার তাকে খুঁজছিল। একই দিনে দু’টি একে–৪৭ নিয়ে এক স্পেশাল পুলিশ অফিসারও পলাতক হন। অবশেষে সেনার যৌথ অভিযানে সন্ধান মেলে জাহাঙ্গিরের। ভারতীয় সেনার তরফে আরও একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে জাহাঙ্গিরের বাবাকে। তাঁর ছেলেকে রক্ষা করার জন্য তিনি সেনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Related Articles

Back to top button
Close