fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কাশ্মীরে বিজেপি নেতা হত্যাকারী জঙ্গি খতম

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে বিজেপি নেতাকে হত্যাকারী জঙ্গী খতম হল। প্রায় দেড় মাস আগে কাশ্মীরে বিজেপি নেতা ওয়াসিম বারিকে খুন করেছিল এক জঙ্গি। এবার সেই হত্যাকারী জঙ্গীকে খতম করল নিরাপত্তাবাহিনী। জুলাই মাসের প্রথম দিকে জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে গিয়েছিল বিজেপি নেতা ওয়াসিম বারির দেহ। ঘটনাস্থলে উপস্থিত বিজেপি নেতার বাবা বশির আহমেদ এবং বাই উমের বশিরও এই হত্যালীলার শিকার হন।

জঙ্গিদের এই হামলার সময়ে বিজেপি নেতার নিরাপত্তার দায়িত্বে থাকা আট পুলিশ কর্মীর কেউই ছিলেন না। এই নৃশংস হত্যালীলার পরেই ঘটনার দিন গভীর রাতে ওয়াসিমের নিরাপত্তার দায়িত্বে থাকা আট পুলিশ কর্মীকে গ্রেফতার করা হয়। আরও জানা গিয়েছিল যে, সেই রাতে নিজের বাড়ির নিচে নির্মীয়মান দোকানের সামনে দাঁড়িয়ে ছিলেন ওয়াসিম বারি। তখনই মোটরসাইকেলে এসে কাছ থেকে তাঁকে গুলি করে জঙ্গিরা। সেইসময় জম্মু-কাশ্মীর পুলিশ জানিয়েছিল যে, ওয়াসিম বারিকে খুনের পিছনেও লস্কর-ই-তৈবার জঙ্গি সংগঠন জড়িত।

[আরও পড়ুন- করোনা ভ্যাকসিন বাজারে এলে বিনামূল্যে দেওয়া হবে দেশবাসীকে]

সেইসময় সিসিটিভি ফুটেজ দেখে জঙ্গিদের চিহ্নিত করেছিল নিরাপত্তা বাহিনী। পুলিশ সূত্রে জানা গিয়েছিল যে,  হামলাকারী দুই জঙ্গির মধ্যে একজন স্থানীয়। কিন্তু যে জঙ্গি বারিকে গুলি করেছিল সে কাশ্মীরের নয় বলে জানিয়েছিল পুলিশ। ওয়াসিম বারির হত্যাকারী এই জঙ্গিকেই খতম করেছে নিরাপত্তা বাহিনী। বারামুলা এনকাউন্টারে সেই জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছে কাশ্মীর পুলিশ। এনকাউন্টারে মোট তিন জঙ্গিকে খতম করেছে নিরাপত্তা বাহিনী। এদের মধ্যে রয়েছে ওয়াসিম বারিকে হত্যাকারী এই জঙ্গি। উল্লেখ্য, গত কয়েক মাস ধরে কাশ্মীরে একের পর এক বিজেপি নেতাকেখূন করা হচ্ছে। এমনকি জঙ্গীদের ভয়ে কাশ্মীরে বহু বিজেপি নেতা দল ছাড়তে বাধ্য হয়েছেন।

 

 

Related Articles

Back to top button
Close