fbpx
আন্তর্জাতিকহেডলাইন

সোমালিয়ায় হোটেলে সন্ত্রাসীদের তাণ্ডব, নিহত ১৬

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি বহুতল হোটেলে হামলা চালিয়েছে বন্দুকধারী সন্ত্রাসীরা। এতে এ পর্যন্ত অন্তত ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, আহত হয়েছেন কয়েক ডজন মানুষ। হোটেলটিতে আরও অনেককে জিম্মি করে রাখা হয়েছে। রবিবার মোগাদিসুর লিডো বিচ এলাকার এলিট হোটেল এই হামলার ঘটনা ঘটে।

সূত্রের খবর, হোটেলটিতে হামলা শুরু হয় শক্তিশালী গাড়িবোমা বিস্ফোরণের মাধ্যমে। গাড়িটি হোটেলের দেয়ালে আছড়ে পড়ে প্রচণ্ড শক্তিতে বিস্ফোরিত হয়। এর পরপরই একদল সশস্ত্র বন্দুকধারী হোটেলটিতে প্রবেশ করে।
হামলার পরপরই বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে হোটেলটি। এর বাইরে সেনাবাহিনীর গাড়ি অবস্থান নিতে দেখা গেছে। জিম্মি দশার কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে দীর্ঘ সময় লাগতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে পুলিশ জানিয়েছে, নিরাপত্তা বাহিনী ইতিমধ্যেই অন্তত ২৫০ জনকে জিম্মি দশা থেকে মুক্ত করেছে এবং হামলাকারীদের হোটেলটির ওপরের তলাগুলোতে প্রবেশ আটকানোর চেষ্টা করছে। একইসঙ্গে সোমালিয়ার তথ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানিয়েছেন, নিরাপত্তা বাহিনী এখন পর্যন্ত দুই হামলাকারীকে হত্যা করেছে। তবে, কোনও গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। কিন্তু, ধারণা করা হচ্ছে, এর হামলার সঙ্গে আল-কায়েদা সমর্থিত আল শাবাব জড়িত।

Related Articles

Back to top button
Close