fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দাউদ ইব্রাহিমের ৬ সম্পত্তি নিলাম হবে, দাম উঠল ২৩ লক্ষ টাকা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: নিলামে উঠল দাউদ ইব্রাহিমের ৬ সম্পত্তি। দাম উঠল ২৩লক্ষ টাকা। স্মাগলারস অ্যান্ড ফরেন এক্সচেঞ্জ ম্যানিপুলেশন অ্যাক্টের আওতায় দাউদের এই সম্পত্তিগুলি নিলামে তোলা হল। স্মাগলারস অ্যান্ড ফরেন এক্সচেঞ্জ ম্যানিপুলেশন অ্যাক্টের আওতায় বাজেয়াপ্ত করা দাউদের ১৩টি সম্পত্তি নিলাম করার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু মহামারী করোনার কারণে এগুলির মধ্যে ৬টি সম্পত্তি নিলাম করার সিদ্ধান্ত নেওয়া হয়। এই সম্পত্তিগুলি কিনেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ভূপেন্দ্র ভরদ্বাজ, আইনজীবী অজয় শ্রীবাস্তব।
এই সম্পত্তিগুলির মধ্যে রয়েছে মহারাষ্ট্রের রত্মাগিরি জেলার খেদ উপজেলার মুমবাকে গ্রামের একটি বাড়ি। এখানেই একসময় থাকত দাউদের পরিবার।

আরও পড়ুন- কংগ্রেসের ফ্লপ শো-এর জন্যই স্বপ্ন হাতছাড়া হল তেজস্বীর

শুধু দাউদ ইব্রাহিম নয়, দাউদের ঘনিষ্ঠ  ইকবাল মেমন ওরফে ইকবাল মিরচির মুম্বইয়ের ২টি ফ্ল্যাট নিলাম করা হয়েছে। ফোর্বসের বিশ্বের ১০ জন মোস্ট ওয়ান্টেডের তালিকায় ২০১০ সালে দাউদ ছিল তৃতীয় স্থানে। ভারতের রিসার্চ অ্যান্ড অ্যানালিসিস উইং বা “র”, এবং ইন্টেলিজেন্স ব্যুরো বা “আই বি” বহু বছর ধরে দাউদের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করে রেখেছে। এর আগে পাকিস্তানের করাচিতে দাউদ নিরাপদ আশ্রয়ে রয়েছে বলে দাবি করেছিল নয়াদিল্লি। কিন্তু বারংবার তা অস্বীকার করে পাকিস্তান।

 

 

Related Articles

Back to top button
Close