fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

করোনা যুদ্ধে জয়ী ১০৩ বছরের বৃদ্ধ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনা যুদ্ধে জয়ী হলেন ১০৩ বছরের এক বৃদ্ধ। কেরলের এক হাসপাতালে দীর্ঘদিন ভর্তি ছিলেন তিনি। এরপর সুস্থ হয়ে উঠলে মঙ্গলবারই তাঁকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়। লাল গোলাপ ফুলের তোড়া দিয়ে তাঁকে হাসপাতাল থেকে বিদায় জানানো হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে যে, ২৮ জুলাই জ্বর তাঁর করোনা পরীক্ষা করা হয়। এই পরীক্ষার রিপোর্ট আসে পজিটিভ। এরপরেই তাকে কালামাসেরি মেডিকেল কলেজে ভর্তি করা হয়। এরপর অবস্থার অবনতি হলে তাঁকে কেরলের এরনাকুলামের কালামাসেরি মেডিকেল কলেজে স্থানান্তরিত করা হয়।

জানা গিয়েছে যে, করোনা পসিটিভ আসার ২০ দিনের মধ্যেই সুস্থ হয়ে উঠেছেন ওই বৃদ্ধ। আলুভা থেকে এসেছিলেন তিনি। জ্বর ছাড়া আর অন্য কোনও করোনার লক্ষণ ছিল না ওই বৃদ্ধর। কেরলের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা বলেন, “অত্যন্ত গর্বের বিষয় হল যে, প্রবীণ রোগীদের চিকিৎসার মাধ্যমে সারিয়ে তোলা সম্ভব হচ্ছে।”

[আরও পড়ুন- আইএস জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার চিকিৎসক]

এরাগেও কেরলে একাধিক প্রবীণ নাগরিক করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন। কোল্লামের পারপপল্লি মেডিকেল কলেজে ১০৫ বছরের এক করোনা আক্রান্ত মহিলা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। কোট্টায়াম মেডিকেল কলেজ থেকেও ৯৩ ও ৮৮ বছরের এক দম্পতি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

উল্লেখ্য, এরআগে ১০৫ বছরের এক আফগানি বৃদ্ধা দিল্লির নয়ডার প্রাইভেট সারদা হাসপাতাল থেকে করোনাকে জয় করে ফিরে আসে। হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন যে, ওই মহিলার মনে অস্বাভাবিক জোর ছিল। দীর্ঘ লড়াইয়ের পর তিনি সুস্থ হয়ে উঠেছেন। আফগানিস্তানের কাবুলে থাকেন এই বৃদ্ধা। দিল্লির নয়ডায় বৃদ্ধার নাতি-নাতনিরা থাকেন। লকডাউনের কিছুদিন আগেই দিল্লির নয়ডায় নিজের নাতি-নাতনিদের সঙ্গে দেখা করতে এসেছিলেন তিনি। লকডাউনের কারণে আর আফগানিস্তানে ফিরে যেতে পারননি ওই বৃদ্ধা। এরপরেই করোনা আক্রান্ত হন তিনি।

 

 

Related Articles

Back to top button
Close