fbpx
কলকাতাহেডলাইন

রাজ্যে শিল্পে নতুন দিশা, বিনিয়োগ করতে চায় আদানি গোষ্ঠী

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ রাজ্যে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একঘন্টা বৈঠক করলেন আদানি গোষ্ঠীর কর্ণধার, বিশিষ্ট শিল্পপতি গৌতম আদানি। বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রায় এক ঘন্টা বৈঠক করেন তিনি। এ দিনের বৈঠকে ছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের ভোট কুশলী প্রশান্ত কিশোর। বৈঠকে রাজ্যের জন্য বার্তা বিনিয়োগে ইচ্ছাপ্রকাশ করেছে আদানি গোষ্ঠী।

সদ্য মুম্বইয়ের শিল্পপতিদের সম্মেলনে যোগ দিতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখান থেকে কলকাতায় ফেরার পরই মমতার সঙ্গে দেখা করতে এলেন আদানি গ্রুপের চেয়ারম্যান তথা দেশের বিশিষ্ট শিল্পপতি গৌতম আদানি।

মমতার সঙ্গে বৈঠকের পর আদানি ট্যুইট করে জানান, বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে উপস্থিত থাকার পরিকল্পনা আছে তাঁর। কোথায় বিনিয়োগের সুযোগ রয়েছে, পশ্চিমবঙ্গে বিনিয়োগের সুযোগ কেমন, সেই বিষয়ে মমতার সঙ্গে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন আদানি। তাজপুরে যে গভীর সমুদ্রে বন্দর, খিদিরপুর বন্দরে বিনিয়োগ করার ইচ্ছা রয়েছে আদানি গোষ্ঠীর। এছাড়াও পাশাপাশি রাজ্যের অন্যান্য বন্দরেও বিনিয়োগ করতে পারে আদানি গ্রুপ।

উল্লেখ্য, বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদী সেই আমন্ত্রণ গ্রহণও করেছেন।

 

Related Articles

Back to top button
Close