fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

খেজুরিতে আমফান মোকাবিলায় তৎপর প্রশাসন

ভীষ্মদেব দাশ, খেজুরি (পূর্ব মেদিনীপুর): ভয়াবহ সাইক্লোন আমফান মোকাবিলায় তৎপর প্রশাসন। প্রবল বেগে ধেয়ে আসছে আমফান। জেলাজুড়ে জারি হয়েছে সতর্কতা। প্রশাসনের তরফে চলছে মাইকিং। এনডিআরএফ দলের প্রস্তুতি চূড়ান্ত। সমুদ্র উপকূলবর্তী খেজুরিতে আমফান মোকাবিলায় তৎপর প্রশাসন। বঙ্গোপসাগর উপকূলবর্তী খেজুরিতে আগাম প্রস্তুতি নিচ্ছে প্রশাসন। সাইক্লোন সেন্টারগুলি স্যানিটাইজ করা হয়েছে। খেজুরির সব মাটির বাড়ির সদস্যদের সরিয়ে আনা হয়েছে নিরাপদ সাইক্লোন সেন্টারগুলিতে।

 

 

খেজুরি-২ ব্লকে মোট ৪৪টি সাইক্লোন রেসকিউ সেন্টার চালু করা হয়েছে। পাশাপাশি প্রতিটি বুথেই রেসকিউ টিম গঠন করা হয়েছে। খেজুরি-১ ব্লকের ১০৯টি বুথে চালু হয়েছে রেসকিউ সেন্টার। প্রশাসনের তরফে জানা গিয়েছে, সব হাইস্কুলগুলিকে রেসকিউ সেন্টার করা হয়েছে। রেসকিউ সেন্টারে খাওয়ার দাওয়ার, পানীয় জলের ব্যাবস্থা করেছে প্রশাসন। করোনা আবহে দুরত্ব বজায় রাখতেই বুথে বুথে সেন্টার চালু করা হয়েছে।

 

 

পাশাপাশি আপতকালীন পরিস্থিতিতে ইরিগেশন দপ্তরের তৎপরতায় উপকূলবর্তী খেজুরির বোগা, হিজলী এলাকায় গালি ব্যাগ, ব্ল্যাক স্টোন মজুত করা হয়েছে। প্রসঙ্গত কিছুদিন আগে বিধ্বংসী ঘুর্নিঝড় ফনি, বুলবুলের তান্ডবে ক্ষতিগ্রস্ত হয়েছিলেন খেজুরির বিস্তীর্ণ এলাকা। আবহাওয়াবিদদের মতে ফনি, বুলবুলের থেকেও শক্তিশালী হবে আমফান। তাই আমফান মোকাবিলায় কোনও ঝুঁকি নিতে নারাজ প্রশাসন। প্রশাসনের তরফে মাইকিং করা হচ্ছে। মাটির বাড়িগুলি থেকে রেসকিউ সেন্টারে আনা হয়েছে বাসিন্দাদের।

Related Articles

Back to top button
Close