fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

ইসলাম বিরোধী বিষয় দেখানোর অভিযোগে পাকিস্তানে বন্ধ হল বিজ্ঞাপন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বিজ্ঞাপনে ইসলাম বিরোধী বিষয় দেখানো হয়েছে, সেইকারণে পাকিস্তানে বন্ধ করে দেওয়া হল ওই বিজ্ঞাপন। জানা গিয়েছে যে, ওই বিজ্ঞাপনটি বিস্কুটের ছিল। ৪ অক্টোবর ওই বিজ্ঞাপনটিকে প্রথমবার টিভি চ্যানেলে দেখানো হয়েছিল। এবার ওই বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা জারি করল পাকিস্তান মিডিয়া রেগুলেটরি অথরিটি। বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা জারি করার পর অনেকেই এর পক্ষে গিয়েছেন। আবার অনেকেই এই নিষেধাজ্ঞার বিরোধিতাও করছেন। ওই বিজ্ঞাপনে দেখা গিয়েছিল পাকিস্তানি অভিনেত্রী মেহবিশ হায়াতকে। এই বিজ্ঞাপনে অভিনেত্রী মেহবিশকে নাচ করতে দেখা গিয়েছে। এই বিজ্ঞাপনে কয়েকজন পুরুষও আছেন। ৪ অক্টোবর ওই বিজ্ঞাপনটিকে প্রথমবার টিভি চ্যানেলে দেখানো হয়েছিল।

 [আরও পড়ুন- বিধ্বংসী আগুনে পুড়ে ছাই ৩৩ তলা আবাসন, ১৩৬টি পরিবারকে সরানো হল নিরাপদ আশ্রয়ে]

পাকিস্তানের সোশ্যাল অ্যাক্টিভিস্ট জানিয়েছে যে, এই বিজ্ঞাপনে অশ্লীলতা দেখানো হয়েছে। বিজ্ঞাপনে এক সহযোগীর হাতে রাইফেল দেখানো হয়েছে। আর এই নিয়ে পাকিস্তান মিডিয়া রেগুলেটরি অথরিটি টিভি চ্যানেলগুলোকেভেই বিজ্ঞাপন সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করেছে।

উল্লেখ্য, পাকিস্তানের এক সাংবাদিক আনসার আব্বাসি এই বিজ্ঞাপনটিকে মুজরা বলে অভিহিত করেছেন। তিনি একটি ট্যুইটে জানিয়েছেন যে, ‘এই বিজ্ঞাপন পাকিস্তানি সমাজের জন্য নয়।” কিছুদিন আগে তিনি পাকিস্তানের সরকারি টিভি চ্যানেলে মহিলাদের ফিটনেস নিয়ে একটি অনুস্থানের তীব্র বিরোধীতা করেছিলেন।  ইমরান খানের মন্ত্রী আলি মোহম্মদ খান সাংবাদিক আব্বাসির এই টুইটকে সমর্থন করেছে।

 

 

Related Articles

Back to top button
Close