fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিহারের মুঙ্গেরে বিসর্জনের দিন হিন্দুদের ওপর হামলা নিন্দনীয়, মুখ খুললেন শিবসেনা নেতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এবার বিহারের মুঙ্গের নিয়ে মুখ খুললেন শিব সেনা নেতা। শিব সেনা নেতা দাবি করে বললেন যে, মুঙ্গেরে হিন্দুদের ওপর হামলার ঘটনা নিন্দনীয়। এটা পুলিশি বর্বরতা ছাড়া আর কিছুই নয়। শিব সেনার নেতা সঞ্জয় রাউত দাবি করে বলেছেন যে, ”এই ধরনের ঘটনা মহারাষ্ট্র, বাংলা বা রাজস্থানে হলে এতক্ষণে রাজ্যপাল ও বিজেপির নেতারা রাষ্ট্রপতি শাসনের দাবি করতেন।”

আরও পড়ুন- ফের কাশ্মীরে খুন হলেন ৩ বিজেপি কর্মী

উল্লেখ্য, দুর্গা পুজোয় প্রতিমা বিসর্জনের সময় লাঠি নিয়ে চড়াও হয়েছিল বিহার পুলিশ। সাধারণ মানুষের ওপর নির্বিচারে লাঠি চার্জ করেছিল পুলিশ। সেই ঘটনায় ১ জন প্রাণ হারায়। গুরুতর আহত হয়েছিলেন অনেকে। এই ঘটনায় বিক্ষোভ দেখানো হয়। সেদিন পুলিশি অত্যাচারের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর থেকেই বিহারের বিভিন্ন জায়গায় সাধারণ মানুষ বিক্ষোভ দেখানো শুরু করে। বৃহস্পতিবার কিছু বিক্ষোভকারী পুলিশের গাড়ি জ্বালিয়ে দেয়। এমনকি পূরব সরাই থানা এবং এসপি অফিসে ব্যাপক ভাঙচুর চালানো হয়।

বিহারে নির্বাচন চলাকালীন এই ঘটনায় নির্বাচন কমিশন মুঙ্গেরের জেলাশাসক রাজেশ মিনা ও এসপি লিপি সিংকে সরিয়ে দেয়। মুঙ্গেরের ঘটনাকে অনেকে জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের সঙ্গে তুলনা করেছেন।

 

Related Articles

Back to top button
Close