fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

করাচিতে বন্দুকবাজের হামলায় দায় স্বীকার বালোচ লিবারেশন আর্মির

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করাচিতে বন্দুকবাজ হামলার দায় স্বীকার করল বালোচ লিবারেশন আর্মি। সোমবার সকালে করাচির পাকিস্তান স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে জঙ্গি হামলা হয়। সপ্তাহের প্রথম দিন সকালেই করাচি স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ে আচমকাই ঢুকে পড়ে চার বন্দুকবাজ। বিল্ডিংয়ের ভিতরে ঢুকে হামলা চালাতে থাকে এই চার জন বন্দুকবাজ। যদিও নিরাপত্তারক্ষী বাহিনীর গুলিতে খতম হয়েছে এই চার জঙ্গি।

 

জানা গেছে যে, মাজিদ ব্রিগেড নামে বালোচ লিবারেশন আর্মির একটি ইউনিট এই হামলা করেছে। এই চারজন আত্মঘাতী জঙ্গি ছিল বলে স্বীকার করেছে ওই সংগঠন। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন সিন্ধ প্রদেশের গভর্নর। তিনি জানিয়েছেন, দ্রুত সবরকম পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

পাকিস্তানের সবচেয়ে জনবহুল শহর করাচিতে সোমবার সকালে এই হামলার জেরে মুহূর্তের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। স্টক এক্সচেঞ্জের মূল গেট দিয়ে ঢুকেই গ্রেনেড ছুঁড়তে থাকে বন্দুকবাজরা। গ্রেনেড বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে পুরো এলাকা।

 

তবে বেশ কিছুক্ষণ লড়াই চলার পর হামলাবাজ চার বন্দুকবাজকেই খতম করে পুলিশ।  গোটা বিল্ডিংটি ঘিরে ফেলা হয়। এই হামলায় মোট ৫ জন সাধারণ মানুষ প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও ২ জন। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনায় আহতের সংখ্যা ক্রমশ বাড়ছে বলে পাক সংবাদ মাধ্যম সুত্রের খবর।

 

Related Articles

Back to top button
Close