fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

উঠল নিষেধাজ্ঞা, এবার থেকে সপ্তাহে ৭ দিন দিল্লি-কলকাতা রুটে সরাসরি উড়ান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ধীরে ধীরে ছন্দে ফিরছে পরিস্থিতি। পুরোপুরি স্বাভাবিক অবস্থায় না ফিরলেও পরিস্থিতি আগের চেয়ে ভালো। এবার থেকে দিল্লি-কলকাতা উড়ান সরাসরি চলবে। আগে তিনদিন করে উড়ান চলার নির্দেশ থাকলেও এবার সেই নিষেধাজ্ঞা সম্পূর্ণ তুলে দিল পশ্চিমবঙ্গ সরকার। সোমবার থেকে নবান্ন এই বিজ্ঞপ্তি জারি করে। এবার থেকে সপ্তাহে সাত দিনই দিল্লি-কলকাতা রুটে বিমান চলবে। ফলে বাড়বে উড়ানের সংখ্যা। এতদিন এই রুটে সপ্তাহে মাত্র তিন দিন বিমান চলছিল।

আরও পড়ুন: বিশ্বভারতীর বর্তমান উপাচার্যের আমলে দুর্নীতি,  সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা জয়দীপ মুখার্জীর

কোনও কোনও বিমানসংস্থা আবার সংখ্যায় কম হলেও সপ্তাহে পাঁচ থেকে সাত দিন উড়ান চালাচ্ছিল। কিন্তু তার সংখ্যা ছিল অত্যন্ত কম। এবার নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় সেই সমস্যা মিটল। এবার থেকে দিল্লি-কলকাতা রুটে প্রতিদিন উড়ান চললেও। কলকাতা থেকে বাকি পাঁচটি শহর- মুম্বই, চেন্নাই, আহমেদাবাদ, পুণে এবং নাসিকের উড়ান সপ্তাহের বাছাই করা দিনগুলিতেই চলবে।

তবে কোভিড আবহ অনেকটা কমে যেতেই ফের স্বাভাবিক হতে চলেছে দুই শহরের বিমান-সম্পর্ক। সোমবার থেকেই আগের মতো শুরু হয়ে গেল দিল্লি-কলকাতা উড়ান। গত মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে লকডাউনের শুরু থেকেই দেশ এবং বিদেশের বিমান পরিষেবা পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার। এবার রাজ্য সরকারের তরফে সেই নিষেধাজ্ঞা তুলে দেওয়া হল। ফলে আগের মতোই স্বাভাবিক হবে চলাচল দিল্লি-কলকাতা রুটের বিমান চলাচল।

Related Articles

Back to top button
Close