fbpx
পশ্চিমবঙ্গ

জেপি নাড্ডার কনভয়ে হামলার প্রতিবাদে ডেবরায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ বিজেপির 

তারক হরি, পশ্চিম মেদিনীপুর: ডায়মন্ড হারবারে যাওয়ার পথে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সফরে একাধিক শীর্ষ নেতার গাড়িতে হামলা করে তৃণমূলের গুন্ডাবাহিনী। তার প্রতিবাদে ডেবরায় জাতীয় সড়ক অবরুদ্ধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখালো ডেবরার বিজেপি সংগঠন।

এদিন ঘাটাল সাংগঠনিক জেলার সভানেত্রী অন্তরা ভট্টাচার্যের নেতৃত্ব কয়েকশো বিজেপি সমর্থকেরা ডেবরা জাতীয় সড়ক অবরুদ্ধ করে প্রতিবাদে রোডের ওপর আগুন জ্বালিয়ে রাস্তায় বসে পড়ে। বিজেপি কর্মীরা বিকেল ৪ থেকে ৬ টা অবধি প্রায় ২ ঘন্টা ধরে রাস্তা অবরুদ্ধ করে রাখে ফলে তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজটে আটকে পড়ে বহু যানবাহন।

প্রসঙ্গত, এদিন বিজেপি সভাপতি জেপি নাড্ডার যাত্রাপথে শিরাকোলে ধুন্ধুমার বাধে। বিজেপি নেতৃত্বের কনভয়ের উপর তৃণমূল কর্মী, সমর্থকদের বিরুদ্ধে হামলার অভিযোগ ওঠে। আটকানো হয় বিজেপি সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার গাড়ি। কনভয়ে অন্যান্য বিজেপি নেতাদের গাড়িও আটকে দেওয়া হয় বলে অভিযোগ। কৈলাস বিজয়বর্গীয়র গাড়িতেও হামলার ঘটনা ঘটে।

পাথর ও ইট ছুড়ে কৈলাস বিজয়বর্গীয়র গাড়ির কাঁচ ভেঙে দেওয়া হয়। ভাঙচুর করা হয়েছে অনুপম হাজরার গাড়িও। কিছুক্ষণ আটকে থাকার পর পুলিশের মধ্যস্থতায় জেপি নাডডার গাড়ি ছাড়া হয়। কিন্তু বিজেপি সর্বভারতীয় সভাপতির গাড়ি বেরিয়ে যেতেই পরিস্থিতি আরও জোরালো হয়ে ওঠে। বাইকে সওয়ার বিজেপি কর্মী-সমর্থকদের কয়েকজনকেও মারধর করা হয়।

ঘাটাল সাংগঠনিক জেলার সভানেত্রী অন্তরা ভট্টাচার্য বলেন, “মাননীয় জেপি নাড্ডা, কৈলাশ বিজয়বর্গীয়, অনুপম হাজরা, মুকুল রায় সহ একাধিক শীর্ষস্থানীয় নেতার গাড়িতে তৃণমূলের গুন্ডাবাহিনী হামলা চালিয়েছে। ইট ,পাথর ও কাঁচের বোতল ছুঁড়ে একটার পর একটা গাড়িতে ভাঙচুর চালিয়েছে তৃণমূল আশ্রিত গুন্ডারা। হামলার আশঙ্কা করে সময়ের আগেই ‘মাননীয় জেপি নাড্ডার রাজ্য সফরে পুলিশি নিরাপত্তার যথাযথ ব্যবস্থা গ্রহণ নিয়ে গাফিলতির অভিযোগ তুলে অমিত শাহকে চিঠি দিয়েছিলেন আমাদের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেই ঘটানাই এখন সত্যি হল। তারই প্রতিবাদে আমরা এই ঘৃণ্য ও জঘণ্য আক্রমণের বিরোধিতায় দোষীদের এই গুন্ডাদের গ্রেফতারের দাবিতে আওয়াজ তুললাম।”

এদিন ডেবরায় জাতীয় সড়ক বিক্ষোভ কর্মূচিতে নেতৃত্ব দেন ঘাটাল সাংগঠনিক জেলার সভানেত্রী অন্তরা ভট্টাচার্য, ডেবরার বর্ষীয়ান নেতা কাশীনাথ বোস, মোহন সিং, ঘাটাল সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক তন্ময় দাস, ঘাটাল (N.F.I.T.U) শ্রমিক সংগঠনের সভাপতি সাধন মাইতি, জয়দেব দে এবং হিমাশু পাত্র সহ বিজেপির একাধিক নেতৃত্ববৃন্দরা এই অবরোধে সামিল হন।

Related Articles

Back to top button
Close