fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

কলকাতায় চিনা দূতাবাসের সামনে চিনা দ্রব্য পুড়িয়ে বিক্ষোভ দেখাল বিজেপি

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: কলকাতাস্থিত চিনা  দূতাবাসের সামনে কম্পিউটার ও চিনা দ্রব্য পুড়িয়ে বিক্ষোভ দেখালো বিজেপি। বৃহস্পতিবার প্রতিবাদের আঁচ এতটুকু কমেনি। 

 

এদিন বিজেপি মণ্ডল সভাপতি প্রভাকর মণ্ডল, স্থানীয় নেতা সঞ্জীব সিনহার নেতৃত্বে সকাল সাড়ে দশটা নাগাদ লাবণী আইল্যান্ড থেকে একটি মৌন মিছিল শুরু হয়। চিনা কনস্যুলেট ভবন পর্যন্ত সেই মিছিল আসে। সেখানেই চিনা দ্রব্য বয়কট করার দাবিতে কম্পিউটার ও অন্যান্য চিনা দ্রব্য পোড়ানো হয়। শান্তি পূর্ন বিক্ষোভ কর্মসূচি চলে আধ ঘন্টা। পুলিশ উপস্থিত থাকলেও বড় কোনও অশান্তি হয়নি বলেই জানিয়েছে তাঁরা। এই ঘটনায় বুধবারও এভিবিপি-র পক্ষ থেকে রাজ্য সম্পাদক সুরঞ্জন সরকারের নেত্রীত্বে বিধান নগরে চীনা দূতাবাসের সামনে প্রতিবাদ দেখানো হয়।

 

উল্লেখ্য গালওয়ানে ভারত চীনা সৈনিকের অতর্কিত আক্রমণে প্রাণ হারিয়েছে ২০ জন ভারতীয় সেনা। নৃশংসভাবে পেরেক লাগানো কাঁটাতারের লোহার রড দিয়ে ভারতীয় সেনা বাহিনীর ওপর আক্রমন চালায় চিনা সৈনিকরা। তাতেই দেশের জন্য মৃত্যুবরণ করেন এক কর্নেল সহ কুড়ি জওয়ান। এখনও বহু জন চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এই কাপুরুষোচিত আক্রমণের প্রতিবাদে দফায় দফায় চিনা পণ্য বয়কটের দাবি তুলেছে বিভিন্ন মহল। এরমধ্যেই সল্টলেকের চিনা কনস্যুলেটের সামনে কম্পিউটার পুড়িয়ে চিনা পণ্য বয়কট নিয়ে সরব হল বিজেপি নেতৃত্ব।

Related Articles

Back to top button
Close