fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

ভাটপাড়া পুরসভায় প্রশাসক বোর্ডকে কেয়ারটেকার বোর্ড হিসেবেই মান্যতা হাইকোর্টের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউন আর করোনার জেরে ভাটপাড়া পুরসভায় প্রশাসক বোর্ডকে কেয়ারটেকার বোর্ড হিসেবেই মান্যতা দিল কলকাতা হাইকোর্ট। জনসাধারণকে জরুরি পরিষেবার জন্য আপাতত আগামী তিন সপ্তাহের জন্য এই বোর্ডই কাজ করবে ভাটপাড়া পৌরসভায়। বৃহস্পতিবার এই নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজ শেখর মান্থা।
মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও একই রাজনৈতিক ব্যক্তি কিভাবে পুরসভার কাজ চালাতে পারেন তা নিয়ে প্রশ্ন তুলে এবং প্রশাসক বোর্ড গঠনকে চ্যালেঞ্জ করে এবং অবিলম্বে তা বাতিলের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ভাটপাড়া পুরসভার বিদায়ী চেয়ারম্যান সৌরভ সিং।

আরও পড়ুন:জরুরি অবস্থায় গণতন্ত্র রক্ষার জন্য ত্যাগ স্বীকারের কথা ভারত ভুলবে না: প্রধানমন্ত্রী মোদি

তার আইনজীবী বিকাশ সিংয়ের দাবি, পুরসভা বোর্ডের মেয়াদ উত্তীর্ণ হলে একমাত্র এসডিও পারে প্রশাসক হতে। সেখানে যেই চেয়ারম্যান ছিলেন সেই চেয়ারপারসন অর্থাৎ প্রশাসক হচ্ছেন। অর্থাৎ রাজনৈতিকভাবে ক্ষমতা একই থেকে যাচ্ছে। তার আরও দাবি ছিল নদিয়া বা বহরমপুর পুরসভায় যদিও প্রশাসক হতে পারে এবং তা চালাতে পারে তাহলে ভাটপাড়ার ক্ষেত্রে কেন হবে না।

আরও পড়ুন:শ্রীনগরে লস্কর-ই-তৈবা গোষ্ঠীর ৫ জঙ্গি গ্রেফতার, উদ্ধার অস্ত্রশস্ত্র  

তবে এদিন হাইকোর্টের বিচারপতি আপৎকালীন সময়ে পৌরসভা চালানোর জন্য রাজ্য যে সিদ্ধান্ত কলকাতা পৌর নিগমের ক্ষেত্রে নিয়েছিল তার পক্ষেই মত প্রকাশ করেন। তিন সপ্তাহ পর মামলার পরবর্তী শুনানি।
প্রসঙ্গত, ভাটপাড়ার বর্তমান প্রশাসক হিসেবে নির্বাচিত হন প্রাক্তন চেয়ারম্যান অরুণ বন্দ্যোপাধ্যায়। গত জানুয়ারি মাসে এর আগের চেয়ারম্যান সৌরভ সিংহের বিরুদ্ধে তৃণমূলের আনা অনাস্থা প্রস্তাবের উপরে ভোটাভুটিতে পুরপ্রধান-সহ বিজেপি কাউন্সিলরদের অনুপস্থিতিতে ১৯-০ ভোটে জয় আসে তৃণমূলের ঝুলিতে। চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন অরুণ বন্দ্যোপাধ্যায়।

Related Articles

Back to top button
Close