fbpx
কলকাতাহেডলাইন

পুনরায় লকডাউন শুরু হতেই কমছে বাস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনের পর আনলক পর্বে বাসের সংখ্যা কিছুটা স্বাভাবিক হতে শুরু করলেও পুনরায় লকডাউনে ফের পথে কমতে শুরু করল বাসের সংখ্যা। করোনা পূর্ববর্তী সময়ে শহরে যে পরিমাণ বেসরকারি বাস চলত করোনার পরবর্তী সময় আনলক পর্বে প্রায় তার অর্ধেকের কম বাস নেমেছিল পথে। যা নিয়ে যাত্রী হয়রানির শেষ ছিল না। এদিকে ভাড়া বৃদ্ধি নিয়েও সরকারের সাথে এক প্রকার মনমালিন্যের সৃষ্টি হয়েছিল বাস সংগঠনগুলির।

একই পথে পর্যাপ্ত বাস ছিল না বলে বারবার অভিযোগ করেছেন যাত্রীরা। এদিকে পর্যাপ্ত ভাড়া না পেলে নিজেদের পকেট থেকে ভর্তুকি দিয়ে আর বাস চালাবেন না বলেও কার্যত নিজেদের দাবিতে অনড় ছিলেন বাস সংগঠনের মালিকরা। এই পরিস্থিতিতে কনটেইনমেন্ট জোন গুলিতে পুনরায় লক ডাউন শুরু হওয়ার ফলে ফের পথে কমতে শুরু করেছে বাসের সংখ্যা। মিনিবাস সংগঠন এবং পরিবহন দফতরের সূত্র অনুযায়ী প্রায় 30 শতাংশ কমেছে রাজপথে।আনলক পর্বে কলকাতার রাস্তায় ২,০০০ – ২,৫০০ মিনিবাস থাকত। কিন্তু ফের লকডাউন শুরু হওয়ায় তা কমে ১,৬০০-তে দাঁড়িয়েছে বলে জানানো হয়েছে সংগঠনের তরফে।

মিনিবাস মালিকদের সংগঠনের তরফে জানানো হয়েছে, এখন যেহেতু পথে যাত্রীসংখ্যা নেই তাই বাসের সংখ্যা কমানো হয়েছে। এদিকে পরিস্থিতির কথা স্বীকার করছে সরকারও। পরিবহণ দফতরের এক কর্তা জানিয়েছেন, ‘রাস্তায় লোক নেই। আমাদের প্রস্তুতি রয়েছে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই ফের রাস্তায় বাস ছুটবে।’

Related Articles

Back to top button
Close