fbpx
কলকাতাহেডলাইন

সরকারের কাছে সাড়া না পেয়ে রাজ্যপালের দ্বারস্থ বাসমালিকরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কাছে সাড়া না পেয়ে রাজ্যপালের দ্বারস্থ হলেন বেসরকারি বাস মালিকরা। মঙ্গলবার জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের তরফে রাজ্যপালের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়। তাঁদের মূল দাবি হলো ডিজেলের দাম কমানো, বিমার প্রিমিয়াম মুকুব, ইএমআই ছাডসহ একাধিক ইস্যু। একাধিক দাবি সম্বলিত চিঠি তাঁরা প্রধানমন্ত্রীর দফতরেও পাঠাচ্ছেন।

জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ আমরা রাজ্য সরকারের কাছে ভাড়া বৃদ্ধি ছাড়াও ডিজেলের দামে সেস তুলে নেওয়া, ইএমআই ছাড়, বিমার প্রিমিয়াম মুকুবসহ একাধিক বিষয়ে বহুবার আবেদন করেছি। কোন ফল হয়নি। তাই বাধ্য হয়ে রাজ্যপালের শরণাপন্ন হয়েছি। তবে ভাড়া বৃদ্ধির বিষয়ে রাজ্যপালকে আমরা কিছু বলিনি। কারণ এটা ওঁর এক্তিয়ারে পড়ে না। আমরা পরিবহণ শিল্পকে বাঁচাবার আবেদন করেছি।’

আরও পড়ুন: এলাকায় কো মর্বিডিটিদের অগ্রাধিকার দিতে চায় পুরসভা

ঘটনা হল আনলকের পর বেসরকারি বাস মালিকদের দাবি নিয়ে এখনও রাজ্য সরকার কোন ইতিবাচক পদক্ষেপ নেয়নি। মুখ্যমন্ত্রী হুমকি দিয়েছিলেন পুরনো বাড়াতে বাস না চালালে সরকার বাস অধিগ্রহণ করে নেবে। এই হুমকিতে অবশ্য নরম হয়নি বাস মিনিবাস সংগঠন গুলো। সরকারও বাস অধিগ্রহণের পথে হাঁটে নি। আর এই অচলাবস্থায় সামান্য কিছু বেসরকারি বাস চললেও বেশির ভাগ রুট থেকে বাস উধাও হয়েছে। সরকারি বাসও যথেষ্ঠ না থাকায় ভুগছেন সাধারণ যাত্রীরা, ভিড় ঠাসাঠাসি অবস্থায় মাথায় উঠেছে করোনা সতর্কতা। এখন দেখার রাজ্যপাল কোন সমাধান সূত্র বার করতে পারেন কি না।

Related Articles

Back to top button
Close