fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

কুড়ি জন যাত্রী নিয়ে বাস চালাতে নারাজ বাস মালিকরা

সুকুমার রঞ্জন সরকার, কুমারগ্রাম: রাজ্যে সোমবার থেকে গ্রীন জোনগুলিতে জেলার মধ্যে কুড়ি জন যাত্রী নিয়ে বাস ও অন্যান্য যাত্রীবাহী গাড়ি চলাচলের অনুমোদন দেওয়া হলেও গাড়ি রাস্তায় নামাতে নারাজ বাস মালিকরা। তাদের বক্তব্য কুড়ি জন যাত্রী নিয়ে গাড়ী চালিয়ে তেলের খরচ ও উঠে আসবে না।

লকডাউনে গনপরিবহন বন্ধ থাকায় এমনিতেই তাদের অনেক ক্ষতি স্বীকার করতে হচ্ছে। গাড়ি বসিয়ে রেখেও চালকের বেতন, রোড ট্যাক্স, ইএমআই সব দিতে হচ্ছে। ইন্স্যুরেন্স সময় মত দিতে না পারলে ফাইন দিতে হচ্ছে। এত ক্ষতি স্বীকার করতে করতে তারা আবার নতুন করে গাড়ি চালিয়ে ক্ষতির সম্মুখীন হতে নারাজ। ইতিমধ্যেই তারা রোড ট্যাক্স মকুব করা, ইএমআই এর ও ইন্স্যুরেন্স ফি এর টাইম এক্সটেনশন করার দাবি রাজ্য সরকারের কাছে জানিয়েছেন।

মালিকপক্ষ কর্মীদের নিরাপত্তার প্রশ্ন তুলে বলেন, গাড়ি  চালিয়ে কর্মীরা করোনা সংক্রমণের শিকার হলে তাদের দায় কে নেবে। কর্মীরাও পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত গাড়ি নিয়ে রাস্তায় বের হতে চাইছেন না। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তারা রাস্তায় গাড়ি নামাবেন না বলে জানিয়েছেন বাস  মালিকরা।

আলিপুরদুয়ার তরাই ম্যাক্সি ট্যাক্সি ওনার্স ওয়েলফেয়ার অর্গানাইজেশানের জেলা সম্পাদক দেবাঙ্কুর দে জানান, সোমবার থেকে গাড়ি চালানোর বিষয়ে প্রশাসন এখনো কিছু জানায়নি। কুড়ি জন যাত্রী নিয়ে গাড়ি চালিয়ে তেল খরচ ও উঠে আসবে না তাই তারা সোমবার থেকে গাড়ি রাস্তায় নামাবেন না।

সাফারি সংগঠনের আলিপুরদুয়ার জেলা সম্পাদক বাপি দে ও একই বক্তব্য রাখেন। আলিপুরদুয়ার জেলা আরটি ও প্রধান প্রবীণ লামা জানান, সোমবার থেকে গাড়ি না চালানোর সম্পর্কে এখনও মালিকপক্ষ কিছু জানায়নি। সোমবার থেকে জেলার মধ্যে গণপরিবহন ব্যবস্থা স্বাভাবিক করতে মালিক পক্ষের সঙ্গে কথা বলবেন বলেও তিনি জানান।

 

Related Articles

Back to top button
Close