fbpx
দেশহেডলাইন

ভারী বৃষ্টিতে ভেসে গেল বাস, মৃত কমপক্ষে ৩

বিপর্যস্ত মুম্বই সহ মহারাষ্ট্রের কোঙ্কন উপকূল, ২৪ ঘন্টায় ভারী বৃষ্টি পূর্বাভাস

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ ভারী বৃষ্টিতে জলের তোড়ে ভেসে গেল এক যাত্রীবাহী বাস। মৃত কমপক্ষে ৩ জন। ঘটনাস্থল মুম্বইয়ের যাভতমল। প্রায় প্রতিদিনই দুর্যোগের জেরে বিপর্যস্ত সাধারণ মানুষের জীবন। এছাড়াও এই বিপর্যয়ের ঝুঁকি নিয়ে রাস্তায় পেটের তাগিদে বের হতে হচ্ছে আমজনতাকে। আর বিপর্যয়ের সম্মুখীণ হচ্ছেন কম বেশি সকলেই। বিড, ওসমানাবাদ, পার্বনি থেকে ২ জন করে এবং জালনা, লাতুর ও বিদর্ভ অঞ্চল থেকে ১ জন করে মারা গিয়েছে। নাসিকে বাজ পড়ে মৃত্যু হয়েছে একজনের, আহত ৪ জন। মোট কথা বিপর্যয় কেড়ে নিচ্ছে একের পর এক তরতাজা প্রাণ। রবিবার থেকে একটানা বৃষ্টি ও বজ্রপাত চলছে। রাজ্য প্রশাসন সূত্রে খবর এখনও পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। আহত অবস্থায় ১৩৬ জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকার্য চালিয়ে যাচ্ছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। প্রায় ৫৬০ জনের বেশি মানুষকে নিরাপদ আশ্রয়ে সরানো হয়েছে। হেলিকপ্টারের মাধ্যমেও উদ্ধারকাজ চালানো হচ্ছে। ভেসে গিয়েছে প্রায় ২০০-এর বেশি গবাদি পশু।

সব থেকে বেশি বিপর্যস্ত হয়ে পড়েছে, মহারাষ্টের মারাঠওয়াড়া অঞ্চল। আবহাওয়া দফতরের পূর্বাভাসে জানানো হয়েছে, মারাঠওয়াড়া, মুম্বই সহ মহারাষ্ট্রের কোঙ্কন উপকূলে আগামী ২৪ ঘণ্টাতেও অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। সব থেকে বেশি বৃষ্টির কবলে মধ্য মহারাষ্ট্রের আটটি জেলা, ওরঙ্গাবাদ, লাতুর, ওসমানাবাদ, পারবানি, নান্দেদ, বিড, জালনা ও হিঙ্গোলি। বৃষ্টির জেরে মানজারা বাঁধ পরিপূর্ণ হয়ে যাওয়ায় প্রশাসনকে ১৮টি গেট খুলে দেয়। এর ফলে বিড এলাকা প্রায় জলমগ্ন হয়ে পড়েছে। বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

রাজ্য বিপর্যয় মোকাবিলা দফতর সূত্রে খবর, ভারী বৃষ্টির জেরে ১ জুন থেকে এখনও অবধি মহারাষ্ট্রে মোট ৪৩৪ প্রাণহানি হয়েছে। ১৬০০’র বেশি গৃহপালিত প্রাণী মারা গেছে।

 

 

Related Articles

Back to top button
Close