fbpx
কলকাতাহেডলাইন

বড় ধাক্কা, আপার প্রাইমারির সমস্ত নিয়োগ প্রক্রিয়া বাতিল করে দিল কলকাতা হাইকোর্ট

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১১ থেকে ২০১৬ সাল পর্যন্ত আপার প্রাইমারির সমস্ত নিয়োগ প্রক্রিয়া বাতিল করে দিল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি, আদালতের নির্দেশ আগের প্যানেল বাতিল করে ভেরিফিকেশন থেকে আবার নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে। এবং এই নিয়োগ প্রক্রিয়া ২১ এর মে এর মধ্যে সম্পন্ন করতে হবে বলেও জানিয়ে দিয়েছে হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। এবং স্কুল সার্ভিস কমিশনকে এই নিয়োগ সংক্রান্ত একটি গাইডলাইনও তৈরি করে দিয়েছে আদালত।

 

প্রসঙ্গত,  দীর্ঘদিন ধরে একাধিক মামলার জটে আটকে ছিল রাজ্যের উচ্চ প্রাথমিকে নিয়োগ। দীর্ঘদিন পর কলকাতা হাইকোর্টে উচ্চ প্রাথমিকে নিয়োগের জট খুলতে চলেছে বলেই মনে করছে আইনজীবী ও শিক্ষকদের একাংশ। শুক্রবার হাইকোর্টের বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে এই সংক্রান্ত ১৯৭৯ বেশি মামলার একযোগে নিষ্পত্তি হয় এই রায়ে। ১ লক্ষ ৮০ হাজারের বেশি নিয়োগপ্রার্থীর ভবিষ্যৎ নির্ভর করে রয়েছে হাইকোর্ট এই রায়ের ওপর।

নিয়োগে দুর্নীতি, প্যানেলে অসঙ্গতি সহ একাধিক অভিযোগে ২০১২ সাল থেকে এ পর্যন্ত একাধিক মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। চাকরিপ্রার্থীদের দীর্ঘদিনের অভিযোগ ছিল, দিনের পর দিন মামলার শুনানি হচ্ছে না। শুনানি না হওয়ায় প্যানেলের নাম থাকা সত্ত্বেও চাকরি পাচ্ছেন না বহু চাকরিপ্রার্থী।

 

 

 

 

 

 

 

 

 

 

Related Articles

Back to top button
Close