fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

দলীয় কর্মীর মৃত্যুর ঘটনার তদন্ত করবে সিবিআই, দোষী পুলিশদের ছাড়া হবে না: সায়ন্তন বসু

নিজস্ব সংবাদদাতা, রায়গঞ্জঃ যে সমস্ত পুলিশ অফিসার অনুপের মত বিজেপি কর্মীদের খুনের ঘটনায় যুক্ত আছেন আগামী তিন থেকে চার মাসের পর এই সমস্ত  পুলিশ অফিসারের বিরুদ্ধে  আইনগত পদক্ষেপ গ্রহন করা হবে। অফিসাররা কেউ জেলের বাইরে থাকবেন না। এই ঘটনার তদন্ত করবে সিবি আই-  শুক্রবার রায়গঞ্জে বিজেপির বিক্ষোভ কর্মসূচীতে যোগ দিয়ে  এই  হুঁশিয়ারী  দিলেন বিজেপির  রাজ্য সাধারন সম্পাদক  সায়ন্তন বসু।
বৃহস্পতিবার সকালে রায়গঞ্জ থানার ঘুঘুডাঙ্গা গ্রামে ছিনতাইয়ের  ঘটনায় ইটাহার থানার নন্দন গ্রামের যুবক বিজেপি কর্মী  অনুপ রায়কে রায়গঞ্জ থানার পুলিশ বাড়ি থেকে তুলে নিয়ে এসেছিল। রাতে অনুপের মৃত্যু হয়। বিজেপি-র অভিযোগ, থানায় নিয়ে এসে পুলিশ  অনুপের উপর অমানষিক অত্যাচার করে। পুলিশী হেফাজতেই অনুপের মৃত্যু হয়। যদিও  বিজেপি র এই অভিযোগ উড়িয়ে দিয়ে রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ সুপার সুমিত কুমার জানিয়েছেন, মস্তিস্কে অস্বাভাবিক রক্তক্ষরনে অনুপের মৃত্যু হয়েছে। পোস্টমর্টেম রিপোর্টে স্বাভাবিক মৃত্যুর উল্লেখ রয়েছে। শুক্রবার দলীয় কর্মীর মৃত্যুর প্রতিবাদে রায়গঞ্জ থানা ঘেরাওএর ডাক দেয় বিজেপি। এই কর্মসূচী তে এদিন যোগ দেন সায়ন্তন বাবু।
তিনি বলেন,” অনুপের বিরুদ্ধে কোনো থানায় ক্রিমিনাল রেকর্ড নেই। পুলিশ বলছে তাকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছিলো। পুলিশ কেন তাকে নোটিশ দিল না বা বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করলো না? তার মানে পুলিশ অনুপকে অপহরন করে নিয়ে এসেছিলো। একটা তরতাজা যুবক হঠাৎ করেই মারা গেল? এই অপহরন কারী পুলিশদের কাউকে ছাড়া হবে না। ” এদিনের বক্তব্য মৃত দলীয় কর্মীর পোস্টমর্টেম নিয়েও প্রশ্ন তোলেন সায়ন্তন বাবু। তিনি বলেন,” পুলিশ চিকিৎসকদের ভয় দেখিয়ে আগেই রিপোর্ট তৈরী করে নিয়েছিলো। পরে কাটা ছেঁড়া হয়েছে। আগামীতে আদালতে দেখা হবে পুলিশ দের সঙ্গে। আর তখন এই ডাক্তারদের আদালতে নিয়ে এসে এইসব পুলিশের বিরুদ্ধেই সাক্ষ্য দেওয়াবো আমরা। “
এদিন পুলিশ কে হুঁশিয়ারি দিয়ে রাজ্য বিজেপির এই সাধারন সম্পাদক বলেন,” পুলিশী লক আপে অনুপ কে পিটিয়ে মারা হয়েছে। পুলিশ কে সাতদিন সময় দিচ্ছি। তার মধ্যে দোষী পুলিশ অফিসারদের গ্রেপ্তার করা না হলে জেলা জুড়ে আন্দোলন শুরু হবে। কেন্দ্রীয় নেতৃত্ব উপস্থিত থাকবেন। আর এই ঘটনার সিবি আই তদন্ত করা হবে।

Related Articles

Back to top button
Close