fbpx
দেশহেডলাইন

ইএমআই স্থগিত রাখার মেয়াদ আরও দু’‌বছর বাড়াতে পারে কেন্দ্র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: স্থগিত ইএমআই এর উপর ব্যাঙ্কগুলি সুদ নিতে পারবে কি না, তা নিয়ে আজও ফয়সালা হল না সুপ্রিম কোর্টে। তবে গ্রাহকদের স্বস্তি দিতে বড় সিদ্ধান্তের কথা সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র। আগামী কাল, বুধবার এই মামলার সব পক্ষের বক্তব্য শুনবে বলে জানিয়েছে শীর্ষ আদালত।

এদিন, মঙ্গলবার সুপ্রিম কোর্টে কেন্দ্র ও রিজার্ভ ব্যাংকের তরফে সলিসিটার জেনারেল তুষার মেহতা, ঋণের মোরেটরিয়াম  বা EMI আগামী দুবছর অবধি স্থগিত রাখার বিষয় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ প্রসঙ্গে তুষার মেহতা বলেন, “ঋণ শোধ করার মোরেটোরিয়াম বা EMI আগামী দুবছরের জন্য স্থগিত রাখা যেতে পারে। মহামারী পরিস্থিতিতে কোন কোন সেক্টর সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে, সে বিষয়টা সরকার খতিয়ে দেখছে।” তবে এই সুবিধা যদি দু’বছর বাড়িয়েও দেওয়া হয়, তাহলে কি স্থগিত EMI-এর উপর সুদ চাপাবে না ব্যাংকগুলি? সে বিষয় অবশ্য বিস্তারিতভাবে আদালতে কিছুই জানাতে পারেনি কেন্দ্র। বুধবার এ বিষয়ে সব পক্ষের বক্তব্য শুনবে বলে শীর্ষ আদালত জানিয়েছে।

আরও পড়ুন: প্রণব মুখোপাধ্যায়ের জন্য রাইসিনা হিলসে ইলিশ ভাপা রেঁধে খাইয়েছিলেন শেখ হাসিনা

লকডাউনে মানুষের দুর্ভোগের কথা মাথায় রেখে ব্যাঙ্কগুলিকে বেশ কয়েকমাস ঋণের ইএমআই স্থগিত রাখার নির্দেশ দিয়েছিল কেন্দ্র। মার্চের ২৭ তারিখ ইএমআই স্থগিত রাখার বিষয়টি ঘোষণা করেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর। কিন্তু এই ঘোষণার কিছুদিন পরেই দেখা যায় স্থগিত হয়ে যাওয়া ইএমআই এর উপর সুদ নিতে শুরু করেছে বেশ কিছু রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। যাতে দুর্ভোগ বাড়ে ঋণগ্রহীতাদের। এর প্রতিবাদেই মামলা হয় সুপ্রিম কোর্টে।

 

Related Articles

Back to top button
Close