fbpx
দেশহেডলাইন

ডিজিটাল মিডিয়ার নিয়ন্ত্রণ নিজেদের হাতে আনতে ফের শীর্ষ আদালতে কেন্দ্র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোটের পর থেকেই ডিজিটাল মিডিয়ার পরিধি বেশি ছড়াতে শুরু করে। করোনা পরিস্থিতিতে ডিজিটাল মিডিয়ার প্রসার আর বেশি ঘটেছে। তারপরেই টনক নড়ে মোদি সরকারের। এই নিয়ে সুপ্রিম কোর্টে মামলা শুরু হওয়ার পরেই ডিজিটাল মিডিয়ায় রাশ টানার উদ্যোগ নিয়েছে মোদি সরকার। সোশ্যাল মিডিয়ায় ডিজিটাল মিডিয়ার ভূমিকা নিয়ে সুপ্রিম কোর্টে সরব মোদি সরকার। কেন্দ্রর পক্ষ থেকে সোমবার অভিযোগ করা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় হিংসায় উস্কানি দেয় ডিজিটাল মিডিয়া অবিলম্বে ডিজিটাল মিডিয়ায় নিয়ন্ত্রণ আনা উচিত। সোশ্যাল মিডিয়া নিয়ন্ত্রণের দায়িত্ব সংসদকে দেওয়ার দাবিও জানিয়েছে মোদি সরকার।

সুপ্রিম কোর্টে ডিজিটাল মিডিয়া নিয়ে ক্ষোভ উগরে দিয়েছে মোদি সরকার। কেন্দ্রের পক্ষ থেকে দাবি করা হয়েছে ডিজিটাল মিডিয়া সোশ্যাল মিডিয়ায় হিংসা, সন্ত্রাস, অশান্তি এবং বিদ্বেষে উস্কানি দিয়ে চলেছে। তাই অবিলম্বে ওয়েব মিডিয়া বা ডিজিটাল সংবাদ মাধ্যমে নিয়ন্ত্রণ আনা জরুরি।

ডিজিটাল মিডিয়া নিয়ে য়এক রাশ ক্ষোভ উগরে দিয়ে সুপ্রিম কোর্টে কেন্দ্র দাবি করেছে আদালত যেন ডিজিটাল মিডিয়া নিয়ন্ত্রণের রাশ সংসদের হাতে দেয়। সংসদই ডিজিটাল মিডিয়া নিয়ন্ত্রণে নিয়ম ঠিক করে দেবে। এতেই স্পষ্ট হয়ে গিয়েছে মোদি সরকার নিজের হাতে রাশ রাখতে চাইছে। একাধিক ডিজিটাল মিডিয়ায় তথ্যের বিকৃতি বা অপব্যাখ্যা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।

Related Articles

Back to top button
Close