fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

বেলেঘাটা আইডি’র পরিকাঠমো নিয়ে রাজ্যকে প্রশংসায় ভরিয়ে দিল কেন্দ্রীয় দল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে, চিকিৎসা পরিকাঠামো যথাযথ নেই, পরীক্ষা ঠিকমতো হচ্ছে না, রোগী ও স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা নেই, মৃত্যু ও আক্রান্ত নিয়ে কেন্দ্রের অভিযোগ বিস্তর। তবে এবার উলটপুরাণ। বেলেঘাটা আইডি হাসপাতাল দেখে ‘ভালো’ বলে সার্টিফিকেট দিলেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। বুধবার বেলেঘাটা আইডি হাসপাতাল পরিদর্শন করে তার ব্যবস্থাপনা ও পরিকাঠমো নিয়ে রাজ্যকে প্রশংসায় ভরিয়ে দিলেন কেন্দ্রীয় দলের সদস্যরাই। বেলেঘাটা আইডি-কে ‘বিরলতম হাসপাতালগুলির একটি’ বলে আখ্যা দিয়েছেন তাঁরা।

সূত্রের খবর, পরিদর্শনে আসা কেন্দ্রের দ্বিতীয় প্রতিনিধিদলের জনস্বাস্থ্য বিশেষজ্ঞ দুই চিকিত্‍সক বুধবার বেলেঘাটা আইডি হাসপাতালে যান। সেখানকার কর্তাদের কাছে করোনা সংক্রান্ত বিস্তারিত তথ্য চাওয়া হয়। সঙ্গে সঙ্গেই হাসপাতাল কর্তৃপক্ষ সেসব তথ্য সরবরাহ করেন। সম্ভবত তাতেই খুশি কেন্দ্রীয় দলটি। এতদিন যাবৎ তথ্য গোপনের যে অভিযোগ উঠেছিল, তা খারিজ করতে আইডি কর্তৃপক্ষের এই পদক্ষেপ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। করোনা আবহে কেন্দ্র-রাজ্য সংঘাত কমাতে এই পদক্ষেপ বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

আরও পড়ুন: তামিলনাড়ুর একটি পাইকারি বাজারে একসঙ্গে করোনা আক্রান্ত ২৬০০ জন

হাসপাতালের পরিকাঠামো দেখেও মুক্তকণ্ঠে প্রশংসা করেছেন কেন্দ্রীয় দলের সদস্যরা। তাঁরা আরও জানিয়েছেন, ‘বেলেঘাটা আইডি হাসপাতালের ব্যবস্থাপনা, পরিকাঠামো এবং রোগীদের প্রতি যত্ন দেখে তাঁরা অভিভূত। তাঁদের কথায় বেলেঘাটা আইডির ‘সবই অসাধারণ।’ শুধু মাত্র চিকিত্‍সা ব্যবস্থাই নয়, হাসপাতালের অন্যান্য পরিকাঠামো নিয়েও একের পর এক প্রশংসাসূচক শব্দ খরচ করেছেন কেন্দ্রীয় দলের ওই দুই সদস্য। তাঁরা জানিয়েছেন, ‘এই হাসপাতাল হল সেই বিরলতম হাসপাতালগুলির একটি, যা কোভিড ১৯ রোগীদের দেখভালের সঙ্গে যুক্তদের খাবার, চিকিত্‍সা এবং থাকার ব্যবস্থা করছে।’ সেইসঙ্গে আরও যোগ করেছেন, ‘হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের পরিচ্ছন্নতা, দক্ষতা এবং দায়িত্বশীলতা আমাদের মুগ্ধ করেছে।’

Related Articles

Back to top button
Close