fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

নেতাজির জন্মদিনে ‘২৩ জানুয়ারি’ কেন্দ্রের কাছে জাতীয় ছুটি ঘোষণার দাবি মুখ্যমন্ত্রীর  

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ আজ নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্ম জয়ন্তী। গোটা রাজ্যে যথাযোগ্য মর্যাদার সঙ্গে এই দিন পালিত হয়ে আসছে। দেশের এই বীর সন্তানকে শ্রদ্ধা জানালেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৩ জানুয়ারি নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মদিনে ঘোষণার দাবি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লেখেন, দেশনায়ক নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি। একজন জাতীয় এবং বিশ্বব্যাপী আইকন, বাংলা থেকে নেতাজির উত্থান ভারতীয় ইতিহাসের ইতিহাসে অতুলনীয়।‘ অপর একটি ট্যুইটে মুখ্যমন্ত্রী লেখেন, ‘তিনি দেশপ্রেম, সাহসিকতা, নেতৃত্ব, ঐক্য ও ভ্রাতৃত্বের প্রতীক। নেতাজি প্রজন্মের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবেন এবং থাকবেন’। পশ্চিমবঙ্গ  সরকার ১২৫ তম জন্মবার্ষিকী পালন করছে দেশনায়ক হিসাবে সারা রাজ্যে একটি উপযুক্ত পদ্ধতিতে প্রোটোকল অনুসরণ করে’।

অপর একটি টুইটে মমতা লেখেন, জাতীয় পরিকল্পনা কমিশনের বিষয়ে নেতাজির চিন্তাধারা থেকে অনুপ্রেরণা নিয়ে, রাজ্যকে তার পরিকল্পনা উদ্যোগে সাহায্য করার জন্য একটি বেঙ্গল প্ল্যানিং কমিশন গঠন করা হবে’।মুখ্যমন্ত্রী আরও লেখেন, আমরা আবার কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানাই যে নেতাজির জন্মদিনকে জাতীয় ছুটির দিন ঘোষণা করা হোক। যাতে সমগ্র জাতি জাতীয় নেতাকে শ্রদ্ধা জানাতে এবং  এই দিনটিকে দেশনায়কদিবস হিসেবে উদযাপন করতে পারে’।

Related Articles

Back to top button
Close