fbpx
কলকাতাহেডলাইন

লকডাউনের মাঝে সচেতনতার প্রচারে ফের পথে মুখ্যমন্ত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের রাজপথে মুখ্যমন্ত্রী। কখনও রাস্তায় নেমে বাজার, হাসপাতালের হালহকিকত খতিয়ে দেখেছেন। কখনও আবার চক দিয়ে গন্ডি কেটে সামাজিক দূরত্বের পাঠ পড়িয়েছেন তিনি। আবার কখনও মাস্ক বিলি করেছেন। করোনার দাপটে গোটা রাজ্য যখন জড়োসড়ো, তখনও নিজের কর্তব্যে অচল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  আজ তিনি হাজির মৌলালী এবং বেহালাতে। নবান্নে সমস্ত প্রশাসনিক কাজ সেরে প্রথমে যান মৌলালী এলাকায়। সেখানে কিছুক্ষণ থাকার পর তিনি বেহালার উদ্দেশ্যে রওনা দেন। প্রত্যেকটি জায়গাতেই মাইকে করে এলাকাবাসীকে ঘরে থাকতে এবং মাস্ক পরে বেরোনোর অনুরোধ করেন তিনি। আজও মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন মেয়র ফিরহাদ হাকিম এবং পুলিশ কমিশনার অনুজ শর্মা।

এদিন মৌলালি এলাকায় হাজির হন মুখ্যমন্ত্রী। তবে লকডাউন চলছে বলে গাড়ি থেকে এদিন রাস্তায় নামেননি তিনি। গাড়িতে বসেই মাইকের মাধ্যমে সচেতনতার প্রচার করেন মুখ্যমন্ত্রী। প্রথমেই লকডাউনে সাধারণ মানুষের দুর্ভোগের জন্য ক্ষমা চেয়ে নেন। বলেন, ‘আপনাদের অসুবিধার জন্য আমি ক্ষমাপ্রার্থী। কিন্তু করোনাকে হারাতে ঘরেই থাকতে হবে। শান্ত থাকুন। ঘরে থাকুন। সামাজিক দূরত্ব মেনে চলুন।’ একইসঙ্গে, তিনি শহরবাসীর মনে সাহস জুগিয়ে বলেন, ‘করোনা হলে ভয় পাওয়ার কিছু নেই। পুলিশকে জানান। ওঁদের সাহায্য নিয়ে হাসপাতালে যান।’

আরও পড়ুন:

গত কয়েকদিন ধরেই শহরের বিভিন্ন প্রান্তে গিয়ে সারপ্রাইজ ভিজিট করছেন তিনি। রাজাবাজার, পার্ক সার্কাসের পর বুধবার খিদিরপুর, পার্ক সার্কাস. বালিগঞ্জে সারপ্রাইজ ভিজিট করেন তিনি। সচেতনতার বার্তাও দেন তিনি।

Related Articles

Back to top button
Close