fbpx
কলকাতাবিনোদনহেডলাইন

সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকস্তব্ধ মুখ্যমন্ত্রী

পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হবে গীতশ্রীর শেষকৃত্য, আগামীকালই কলকাতায় ফিরছেন মমতা

যুগশঙ্খ, ওয়েবডেস্কঃ সম্প্রতি প্রয়াত হয়েছেন সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। আর চলে গেলেন তাঁর অভিন্ন হৃদয় বন্ধু গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। করোনা মুক্ত হয়ে জীবনযুদ্ধে লড়াই থামল গীতশ্রীর।মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। সঙ্গীত কিংবদন্তীর প্রয়াণে শোকস্তব্ধ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  শোকস্তব্ধ সঙ্গীত জগত সহ বিভিন্ন মহলের মানুষ।

গীতশ্রীর প্রয়াণের খবর পেয়েই শোকস্তব্ধ হয়ে পড়েন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্মৃতিচারণা করতে গিয়ে বলেন,  “খুব খারাপ লাগছে। একদিনে হঠাৎ কী হয়ে গেল। এত তাড়াতাড়ি তিনি চলে যাবেন, তা ভাবিনি। তাঁর যে নিয়মানুবর্তিতা ছিল, তা শিক্ষণীয়।”

 

মুখ্যমন্ত্রী তাঁর শোকবার্তায় লিখেছেন, “সন্ধ্যা মুখোপাধ্যায়ের প্রয়াণে আমি গভীরতম শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দশকের পর দশক ধরে তিনি তাঁর অবিস্মরণীয় কণ্ঠমাধুর্যের জাদুতে শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন। তাঁর গাওয়া অসংখ্য গান সঙ্গীতপ্রেমীদের পছন্দের তালিকায় আজও শীর্ষে রয়েছে’। অপর একটি শোকবার্তার মুখ্যমন্ত্রী লিখেছেন, “স্বর্ণকণ্ঠী গীতশ্রী সন্ধ্যাদির সঙ্গে আমার দীর্ঘদিনের হৃদ্য সম্পর্ক ছিল। তাঁর মৃত্যুতে আমি আমার অগ্রজাকে হারালাম। আমি সন্ধ্যাদির পরিবার-পরিজন ও অসংখ্য অনুরাগীকে অন্তরের অন্তঃস্থল থেকে আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”

এই মুহূর্তে একগুচ্ছ কর্মসূচী নিয়ে উত্তরবঙ্গে রয়েছেন মুখ্যমন্ত্রী। সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুর খবর পেয়েই শোকে পাথর হয়ে যান তিনি। স্মৃতিচারণায় তিনি, ‘নিজের অতো ভালো গান গাইতো, তাও আমাকে বলতেন মমতা তুই একটা গান কর’।

রাজ্যের তরফে জানানো হয়েছে, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হবে গীতশ্রীর শেষকৃত্য। আগামীকাল, বুধবারই কলকাতায় ফিরছেন তিনি।

Related Articles

Back to top button
Close