fbpx
একনজরে আজকের যুগশঙ্খকলকাতাহেডলাইন

ভবানীপুরে বিজেপির সব অভিযোগ খারিজ করল কমিশন

নিজস্ব প্রতিনিধি: বৃহস্পতিবার হাইভোল্টেজ ভবানীপুর বিধানসভার উপনির্বাচন মোটের ওপর শান্তিপূর্ণভাবে শেষ হলেও, তৃণমূলের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ এনেছে বিজেপি। নির্বাচন কমিশনের কাছে একগুচ্ছ অভিযোগ করেছে তারা। তবে যে অভিযোগ জমা পড়েছে তার সবক’টিই এদিন খারিজ করে দিয়েছে কমিশন। সেই সঙ্গে রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম ও সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার যে অভিযোগ করা হয়েছিল, তাও খারিজ করে দিয়েছে কমিশন।

এদিন ভবানীপুর কেন্দ্রে তেইশটি অভিযোগ জমা পড়ে। সবকটি খারিজ করে দিয়েছেন উপ-নির্বাচনী আধিকারিক (দক্ষিণ) অবনীন্দ্র সিং। তিনি জানিয়েছেন, সব অভিযোগই ভিত্তিহীন ৷

ভবানীপুরের পাশাপাশি এদিন নির্বাচন হয়েছে মুর্শিদাবাদের   সামশেরগঞ্জ ও জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রে। এই দুটি কেন্দ্র মিলিয়ে ১৮টি অভিযোগ জমা পড়েছে কমিশনের কাছে। এদিন ভবানীপুরে ফিরহাদ হাকিম ও সুব্রত মুখোপাধ্যায়ের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করারও অভিযোগ এনেছিল বিজেপি। তাঁদের নজরবন্দি করারও দাবি জানিয়েছিল ৷ তবে বিজেপির সেই অভিযোগও খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন। এমন কোনও ঘটনা কমিশনের নজরে আসেনি বলে জানানো হয়েছে। এর পাশাপাশি ভবানীপুরের ১৫১, ১৬০, ১৬২ ও ১৭২ নং বুথে রিগিং-এর অভিযোগ করে বিজেপি। তাও খারিজ করে দিয়েছে নির্বাচন কমিশন। বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল বুথ জ্যামের অভিযোগ করেছেন। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়ে ফিরহাদ হাকিম বলেন, “ভবানীপুরের ভোটের কালচার নতুন বিজেপি প্রার্থী জানেন না। এখানে মানুষ উৎসবের মতো নিজে এসে নিজের ভোট দিয়ে যান। এই কেন্দ্রের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেগ জড়িয়ে রয়েছে।”

 

Related Articles

Back to top button
Close