fbpx
খেলাদেশহেডলাইন

কেরালায় গর্ভবতী হাতির মৃত্যুর ঘটনায় নিন্দায় সরব ক্রীড়াজগৎ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মানুষের মধ্যে থেকে দিনে দিনে লোপ পাচ্ছে মনুষ্যত্ব। কেরলের মল্লপুরম এলাকায় হাতিকে নৃশংসভাবে খুন করা হয়েছে। নৃশংস এই ঘটনার প্রতিবাদে সোশ্যাল মিডিয়াতেও আছড়ে পড়েছে প্রতিবাদের ঢেউ। সকলেই নিজের মতন করে প্রতিবাদ করছেন। শুধু সাধারণ মানুষ নয়, গর্ভবতী হাতি খুনের ঘটনায় নিন্দায় সরব হয়েছে সমাজের বিভিন্ন স্তরের কৃতি ব্যক্তিত্বরা। বাদ যায়নি ক্রীড়াজগত্‍ও। এবার সেই প্রতিবাদে গলা মেলালেন জাতীয় ক্রিকেট ও ফুটবল দলের দুই অধিনায়ক- বিরাট কোহলি ও সুনীল ছেত্রী। বিরাট কোহলি সাফ জানিয়ে দিলেন, এমন কাপুরুষের মত কাজ অবিলম্বে বন্ধ করা হোক। সেই সঙ্গে তিনি বলেন, সমস্ত প্রাণীর প্রতি যেন সম্মান প্রদর্শন করা হয়।

নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ঘটনার প্রতিবাদ করেছেন ভারতীয় ক্রিকেট দলের অধুনায়ক বিরাট কোহলি। সন্তানসম্ভবা হাতিটির একটি প্রতীকী ছবি পোস্ট করে লিখলেন, ‘কেরলের যা ঘটেছে সেটা শুনে হতবাক আমি। হৃদয় দিয়ে দেশের পশু-পাখিদের পালন করা হোক। অবিলম্বে বন্ধ হোক এমন কাপুরুষোচিত কাজ।’ কোহলির মতোই হাতি-হত্যার ঘটনায় সরব হয়েছেন জাতীয় ফুটবল দলের ক্যাপ্টেন সুনীল ছেত্রী। সেই ঘটনার কড়া নিন্দা করে সুনীল লিখেছেন, ‘গর্ভবতী হাতিটা কোনো ক্ষতি করেনি। এই কাজ করে মানুষই নিজেদের দৈত্য বানিয়েছে। আশা করব ওদের যেন শাস্তি হয়। আমরা প্রকৃতিকে বারবার হতাশ করছি। আমাকে কেউ জানাও, কিভাবে আমরা উন্নত প্রাণী হলাম?’

আরও পড়ুন: পরিযায়ী শ্রমিক এখন আতঙ্ক! এজন্য দায়ী কে?

প্রসঙ্গত, কিছুদিন আগেই জঙ্গল থেকে বেরিয়ে আসা একটি গর্ভবতী হাতি লোকালয়ে ঢুকে পড়ে। সেই হাতিকেই আনারসের মধ্যে বাজি পুড়িয়ে খাইয়ে দিয়েছিল মল্লপুরম এলাকার কয়েকজন। স্থানীয়দের দেওয়া আনারস খেতে বিন্দুমাত্র দ্বিধা করেনি হাতিটি। জানত না, আনারসের মধ্যে পুরে দেওয়া হয়েছে বাজি-পটকা। তার মুখের মধ্যেই ফেটে যায় সেগুলি। এক হাঁটু জলে দাঁড়িয়ে অবশ্যম্ভাবী মৃত্যুর কোলে ঢলে পড়ে সে, সঙ্গে নিয়ে যায় নতুন একটি প্রাণও।

 

 

 

 

Related Articles

Back to top button
Close