fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

তামিলনাড়ুর বয়লার বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুতে বয়লার বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬। আহতের সংখ্যা ১৭। মৃত ৬ জনই ওই কারখানার চুক্তিভিত্তিক শ্রমিক। এই দুর্ঘটনায় এখনও বেশ কয়েকজন কর্মীর ভিতরে আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। এই নিয়ে দ্বিতীয়বার বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটল। মে মাসের ৭ তারিখ বয়লার ফেটে এই কারখানার দুই শ্রমিকের মৃত্যু হয়েছিল ও জখম হন আট জন।

তাপবিদ্যুৎ কেন্দ্রটিতে মোট ৩,৯৪০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়। প্রায় ২৭,০০০ কর্মী কাজ করেন। তার মধ্যে ১৫ হাজারই চুক্তিভিত্তিক কর্মী।

আরও পড়ুন:মুম্বইয়ের কর্মাশিয়াল ব্লিন্ডিং-এ আগুন, ঘটনাস্থলে ৫টি ইঞ্জিন

তামিলনাড়ুর কুডলোরের নেভেলি লিগনাইট তাপবিদ্যুত কেন্দ্রে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ নিয়ে গত দু’মাসে তাপবিদ্যুত কেন্দ্রটিতে দু’বার বিস্ফোরণের ঘটনা ঘটল। কীভাবে বিস্ফোরণের ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হচ্ছে বলে তাপবিদ্যুৎ কেন্দ্রের এক আধিকারিক জানিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে রাজধানী চেন্নাই থেকে ১৮০ কিলোমিটার দূরের কুডলোর জেলায় নেভেলি লিগনাইট কর্পোরেশন তাপবিদ্যুৎ কেন্দ্রে বিকট শব্দে বিস্ফোরণ হয়। শব্দে আশেপাশের এলাকা কেঁপে ওঠে। বিস্ফোরণের সময়ে বয়লারে কাজ করা ২ জন কর্মী ঘটনাস্থলেই মারা যান।

আরও পড়ুন:কাশ্মীরের সোপরে জঙ্গি হানা, শহিদ সিআরপিএফ জওয়ান সহ নিহত এক স্থানীয় মানুষ 

দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর পাশাপাশি ভিতরে আটকে পড়া কর্মীদের উদ্ধার করেন। জখম কর্মীদের এনএলসি হাসপাতালে ভর্তি করা হয়। তাপবিদ্যুত কেন্দ্রের এক পদস্থ আধিকারিক জানিয়েছেন, ‘বিস্ফোরণের সময়ে বয়লারটি চালু ছিল না। তাহলে আরও ভয়াবহ ঘটনা ঘটত। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

Related Articles

Back to top button
Close