fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

আমরির স্মৃতি উসকে দিল বিজয়ওয়াড়া! কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১১

হোটেলের বিরুদ্ধে মামলা দায়ের, শুরু তদন্ত

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অন্ধ্রপ্রদেশে বিজয়ওয়াড়ায় কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১। রবিরার ভোর ৫.৯ নাগাদ এই কোভিড সেন্টারে আগুন লাগে। মারা যায় ৭ জন। বাকিদের তড়িঘড়ি উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে ১০ হাসপাতালের কর্মী ছিলেন।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল। দমকলকর্মীদের তৎপরতায় ১৫ -২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিক তদন্তে অনুমান শর্ট সার্কিট থেকে এই আগুন লেগেছে। ওই হোটেলের বিরুদ্ধে মামলা দায়ের করে শুরু হয়েছে তদন্ত।

জানা গিয়েছে, একটি প্রাইভেট হোটেলে লিজ নিয়ে এখানে কোভিড রোগীদের চিকিৎসা চলছিল। হঠাৎ এই আগুন লাগার ঘটনা ঘটে। অন্ধ্রপ্রদেশে মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডি ঘটনায় আহতদের দ্রুত চিকিৎসার নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন:প্রধানমন্ত্রী মোদির স্বপ্নকে সফল করতে ‘আত্মনির্ভর ভারত’ গড়ার ডাকে জোর দিয়ে বার্তা প্রতিরক্ষা মন্ত্রীর

প্রসঙ্গত, ২০১১ সালে ৯ ডিসেম্বর ঘটেছিল আমরি অগ্নিকাণ্ডের ঘটনা। ওই অগ্নিকাণ্ডে আগুনের ধোঁয়ায় দমবন্ধ হয়ে ৯৪ জন মারা গিয়েছিল। আগুনের সঙ্গে সঙ্গে বিষ ধোঁয়ায় ভরে গিয়েছিল হাসপাতাল। এয়ারকন্ডিশনারের কারণে ছিদ্রটুকু না রাখা এই হাসপাতালের বিল্ডিং থেকে সেই বিষ ধোঁয়া বেরিয়ে বাতাসে মিশে যেতে পারেনি। নিচের কোলাপসিবল গেট বন্ধ করে দেওয়ার ফলে নিচে নেমে বেরিয়ে যাওয়ার ব্যবস্থাও ছিল না। কিছু রোগী এবং স্টাফদের উদ্ধার করেছিল লাগোয়া বসতির যুবকেরা, মই বানিয়ে উঠে হাসপাতালের কাঁচের খাঁচা ভেঙে। কেউ কেউ ঝাঁপ দিয়েও বেঁচেছিল।

সেই স্মৃতি ফের উঠে এল অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ার ঘটনা মধ্যে দিয়ে।

Related Articles

Back to top button
Close