fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

উপসর্গহীন পরিযায়ী শ্রমিকদের পরীক্ষা নয়, সিদ্ধান্ত জেলা প্রশাসনের

প্রদীপ্ত দত্ত, সিউড়ি: যেসব পরিযায়ী শ্রমিকরা দেশের বিভিন্ন রাজ্য থেকে থেকে ফিরে আসছেন, উপসর্গ ছাড়া তাদের আর পরীক্ষা হবে না বীরভূমে। ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ ,আইপিএমআর নির্দেশিকা অনুযায়ী এমন সিদ্ধান নেওয়ার ঘোষণা করেছে বীরভূম জেলা প্রশাসন।

বীরভূম জেলা স্বাস্থ্যর সিএমওএইচ হিমাদ্রী আড়ি জানিয়েছেন , ” এটা সম্পূর্ণভাবে উপর মহলে সিদ্ধান্ত । যে নির্দেশ এসেছে সেই নির্দেশিকা মেনেই জেলায় কাজ হবে ।”  যদিও জেলায় পরিযায়ী শ্রমিকদের প্রবেশের পর থেকে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। জেলায় আক্রান্তের সংখ্যা দুশো পেরিয়েছে। এদের মধ্যে বেশিরভাগই পরিযায়ী শ্রমিক।  আক্রান্তদের অধিকাংশের উপসর্গ নেই । সেখানে পরীক্ষা না করলে কেমন করে করোনা আক্রান্তের সংখ্যা চিহ্নিউ করা যাবে । এনিয়ে জেলা শাসক মৌমিতা গোদারা বসুও খোলসা করে কিছু বলেননি। শুধু জানিয়েছেন , ” আইসিএমআরের নির্দেশিকা মেনে জেলায় কাজ পরিচালনা করা হবে ।”

জেলায় বিরোধী দলগুলোর অভিযোগ, করোনা ভাইরাস পরীক্ষা নিয়ে বার বার সিদ্ধান্ত বদল করে রাজ্য সরকার মানুষকে বিপদের মুখে ফেলে দিচ্ছেন।
বেশি সংক্রমিত রাজ্য থেকে আসা শ্রমিকদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার ও লালারস পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয় । কিন্তু এখন নতুন করে বলা হচ্ছে , পরিযায়ী শ্রমিকরা আসার সঙ্গে সঙ্গেই লালারস পরীক্ষা করলে ফল পাওয়া যাবে না। কিছুদিন অপেক্ষার পর পরীক্ষা করা হবে। কিন্তু এই সিদ্ধান্ত হিতে বিপরীত হবে বলে মনে করা হচ্ছা। যদিও জেলা স্বাস্থ্য দপ্তরের দাবি অহেতুক আতঙ্কিত হবার কোন কারণ নেই।

Related Articles

Back to top button
Close