fbpx
কলকাতাহেডলাইন

রাজ্য সরকারের চাপের মুখে সিদ্ধান্ত বদল, জুনের বিল দিলেই চলবে, জানাল CESC

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চাপের মুখে পড়ে বিদ্যুতের বিল নিয়ে সিদ্ধান্ত বদল সিইএসসি-ররাজ্যের বিদ্যুত্‍মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় জানিয়েছেন, এদিন তাঁর সঙ্গে সিইএসসির’র আধিকারিকদের বৈঠক হয়েছে। সেখানেই ওই বেসরকারি বিদ্যুত্‍ পরিষেবা প্রদানকারী সংস্থা জানিয়েছে যে এপ্রিল ও মে মাসের বিল আপাতত স্থগিত রাখা হল ও জুন মাসের জন্যও যে বিল পাঠানো হয়েছিল তাও বাতিল করা হল। নতুন করে বিল পাঠানো হবে জুন মাসের জন্য। গ্রাহকদের আপাতত শুধু সেই মাসের বিলই জমা দিতে হবে।

একই সঙ্গে এটাও জানা যায়নি যে যারা ইতিমধ্যেই এপ্রিল, মে ও জুন মাসের বিল জমা করেছেন তাঁরা কীভাবে টাকা ফেরত পাবেন বা তাঁদের বিল কীভাবে অ্যাডজাস্ট করা হবে। তবে এদিন সিইএসসি’র তরফে রাজ্যের বিদ্যুত্‍মন্ত্রীকে আশ্বাস দেওয়া হয়েছে যে বিল না মেটাতে পারার জন্য কারোর বাড়ি থেকেই বিদ্যুতের সংযোগ কেটে নেওয়া হবে না। বরঞ্চ জুনের বিল নতুন করে পাঠাবার পরে গ্রাহকদের পর্যাপ্ত সময় দেওয়া হবে তা জমা দেওয়ার জন্য। তবের তাঁরা বিদ্যুত্‍মন্ত্রীকে এটাও জানিয়েছেন যে নতুন বিল পাঠাতে কিছুটা সময় লাগবে। কারন তার জন্য কম্পিউটার সিস্টেম তৈরি করতে কিছুটা সময় প্রয়োজন। চেষ্টা করা হচ্ছে চলতি সপ্তাহের মধ্যেই সেই বিল গ্রাহকদের কাছে পাঠিয়ে দিতে।

আরও পড়ুন: শ্রীরামপুরে সিইএসসির বিল স্থগিত নয়, মুকুবের দাবীতে বিজেপির বিক্ষোভ

যুব তৃণমূলের সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় ‘কলকাতার জয়’ সূচক টুইট করে বলেন, ‘কলকাতার মোট ৩৩ লক্ষ গ্রাহকের মধ্যে ২৫.৫ লক্ষ গ্রাহকের ছাড় দেওয়ার কথা সিইএসসি ঘোষণা করেছে। এখন, শুধুমাত্র জুনের প্রকৃত বিদ্যুত্‍ খরচের বিল জমা দিতে হবে। এপ্রিল এবং মে মাসের বিল বাবদ যে অঙ্ক জুনের বিলে জুড়ে দেওয়া হয়েছিল, সেটি স্থগিত করা হয়েছে। বিল জমা দেওয়ার সময়সীমাও বাড়ানো হয়েছে।’

এদিন বিদ্যুত্‍মন্ত্রীর সঙ্গে বৈঠকে সিইএসসি’র তরফে উপস্থিত ছিলেন সংস্থার ভাইস প্রেসিডেন্ট অভিজিত্‍ ঘোষ ও ইডিএইচআর গৌতম রায়। মন্ত্রীকে তাঁরা আশ্বাস দেন যে, এপ্রিল ও মে মাসের বিল কী হবে, তা নিয়ে পরবর্তী সময়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত সেই বিল কাউকে দিতে হবে না। কিন্তু যারা সেই বিল দিয়ে বসে আছেন তাঁদের ক্ষেত্রে সিইএসসি কী পদক্ষেপ নেবে সেটা এদিনের বৈঠকে পরিস্কার হয়নি বলেই জানা গিয়েছে।

Related Articles

Back to top button
Close