fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের উদ্বেগ কাটিয়ে সুনির্দিষ্ট পরিকল্পনা ঘোষণা করুক শিক্ষা দফতর

তারক হরি, পশ্চিম মেদিনীপুর: মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের উদ্বেগ কাটিয়ে তাদের সুনির্দিষ্ট পরিকল্পনা ঘোষণা করুক শিক্ষা দফতর’ দাবি করল শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চ।

গত মার্চ মাস থেকে সব বিদ্যালয় গুলি বন্ধ। বিশেষ করে এবারের মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা গভীর উদ্বেগের সঙ্গে দিন কাটাচ্ছে। এই বিষয়ে ‘শিক্ষক-শিক্ষাকর্মী-শিক্ষানুরাগী ঐক্য মঞ্চে’ র – রাজ্য সম্পাদক, কিংকর অধিকারী বলেন ” মার্চ মাস থেকে বিদ্যালয় গুলি বন্ধ। এখনও পর্যন্ত তাদের জানানো হয়নি টেস্ট পরীক্ষা আদৌ নেওয়া হবে কিনা। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচি এখনও প্রকাশিত হয়নি। সম্পূর্ণ সিলেবাসের ভিত্তিতে পরীক্ষা হবে কিনা তা নিয়েও পরীক্ষার্থীদের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে।

আরও পড়ুন: প্রয়াত রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার, ঝাড়গ্রামের বিধায়ক ডাক্তার সুকুমার হাঁসদা

আমরা দাবি করছি এ ব্যাপারে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের উদ্বেগ কাটিয়ে শিক্ষা দফতর তাদের সুনির্দিষ্ট পরিকল্পনা ঘোষণা করুক। এর সঙ্গে আমরা উচ্চমাধ্যমিক কাউন্সিলের কাছে আবেদন জানাচ্ছি, আগামী উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সুবিধার্থে গত উচ্চ মাধ্যমিকে যে সব বিষয়ে পরীক্ষা গ্রহণ করা সম্ভব হয়নি সেই সব বিষয়ের প্রশ্নপত্র প্রকাশ করা হোক।”

Related Articles

Back to top button
Close