fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

ষষ্ঠী থেকে খুলে যাচ্ছে কালীঘাট মন্দির, কোভিড বিধি মেনে গর্ভগৃহে প্রবেশ করতে পারবে ভক্তরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: এক এক করে ভক্তদের জন্য খুলে যাচ্ছে মন্দিরে দরজা। শবরীমালা মন্দিরের দরজা খুলে যাওয়ার পর এবার দর্শনার্থীদের জন্য খুলে যাচ্ছে কলকাতার কালীঘাট মন্দিরের দরজা। ষষ্ঠীর দিন থেকেই ভক্তরা প্রবেশ করতে পারবে গর্ভগৃহে।

তবে কোভিড বিধিনিষেধ মেনে দর্শনার্থীদের প্রবেশ করতে হবে। বসানো হয়েছে স্যানিটাইজার টানেল। মন্দির কমিটি বৈঠকে সিদ্ধান্ত নিল, পুজোর পাঁচদিন অর্থাৎ ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত দু’বেলা একটা নির্দিষ্ট সময় গর্ভগৃহে প্রবেশের অনুমতি দেওয়া হবে ভক্তদের। মন্দিরের সিদ্ধান্তে খুশি দর্শনার্থীরা।

মন্দির সূত্রে জানানো হয়েছে, ষষ্ঠীর দিন সকাল ৬ টায় দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হবে মন্দিরের দরজা। বেলা ১ টা পর্যন্ত। এরপর বিকেল ৪ টেয় ফের খুলবে গর্ভগৃহ। বন্ধ করা হবে রাত ১১ টায়। গর্ভগৃহে যাওয়ার ক্ষেত্রে দর্শনার্থীদের প্রবেশ করতে হবে ২ নম্বর গেট দিয়ে। একজন থেকে অপর জনের মধ্যে দূরত্ব রাখতে হবে ৬ফুট। তবে নাটমন্দির দিয়ে প্রতিমা দর্শনের ক্ষেত্রে ৫ নম্বর দিয়ে প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা। আর যাঁরা নাটমন্দির থেকে প্রতিমা দর্শন করবেন, তাঁরা প্রবেশ করবেন ৫ নম্বর গেট দিয়ে।

আরও পড়ুন:ফের দুর্যোগের পূর্বাভাস ঘিরে আতঙ্কে হায়দরাবাদ, জারি কমলা সতর্কতা

প্রসঙ্গত, করোনা সংক্রমণ রুখতে মার্চ থেকেই বন্ধ হয় সমস্থ ধর্মস্থান। সেই সময় জুলাই মাস থেকে বন্ধ ছিল কালীঘাট। পরে আনলক পর্যায়ে দর্শনার্থীদের জন্য মন্দির খুলে দেওয়া হলেও গর্ভগৃহে প্রবেশে অনুমতি মেলেনি।

Related Articles

Back to top button
Close