fbpx
দেশহেডলাইন

রাতের অন্ধকারে পরিয়ায়ী শ্রমিকদের জাতীয় সড়কে ছেড়ে পালাল চালক

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লকডাউনের পর থেকেই চরম দুর্দশা পরিয়ায়ী শ্রমিকদের। মাইলের পর মাইল হেঁটেই বাড়ি ফেরার চেষ্টা করছেন তারা। অনেকেই আবার মাঝ পথেই প্রাণ হারাচ্ছেন। কিন্তু এবার টাকা দিয়ে গাড়ি ভাড়া করেও পরিয়ায়ী শ্রমিকদের মাঝ পথে ছেড়ে পালাল চালক।

পরিযায়ী শ্রমিকরা জানিয়েছেন, লকডাউনের সময় থেকে তাঁরা অসমে আটকে পড়েছিলেন। তাঁরা যে কম্পানিতে কাজ করতেন, বর্তমানে তা বন্ধ হয়ে রয়েছে। হাতে টাকা-পয়সাও শেষ। এই অবস্থায় অসম থেকে রওনা দেন তাঁরা। কখনও গাড়িতে, আবার কখনও পায়ে হেঁটে বাংলা সীমান্তে আসেন ৯ জন শ্রমিক। তাঁদের অভিযোগ, সীমান্তে বিএসএফ তাঁদের খিচুড়ি খেতে দেয়। তারপর তাঁদের কাছ থেকে ২৭০০ টাকা নিয়ে একটি ভিন রাজ্যের অ্যাম্বুলেন্সে ৯ জনকে তুলে দেয় বিএসএফ। রাতের অন্ধকারে পরিয়ায়ী শ্রমিকদের জাতীয় সড়কের উপর নামিয়ে দিয়ে পালাল ভিন রাজ্যের অ্যাম্বুলেন্স। জানা গিয়েছে, ওই পরিযায়ী শ্রমিকদের বাড়ি বিহারের কিষাণগঞ্জে।

আরও পড়ুন: পঞ্চায়েতের তালা ভেঙে ত্রিপল লুটের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

এরপর রাত ১০টা নাগাদ ওই অ্যাম্বুলেন্স চালক সকল পরিযায়ী শ্রমিককে ওদলাবাড়ি বাজারে ৩১ নাম্বার জাতীয় সড়কের উপর নামিয়ে দিয়ে চলে যান। রাতের বেলায় জাতীয় সড়কে পরিযায়ী শ্রমিকদের ঘোরাঘুরি করতে দেখে সন্দেহ হয় স্থানীয় যুবকদের। খোঁজ নিয়ে তাঁরা পুরো বিষয়টা জানতে পারেন। তারপর স্থানীয় যুবকরাই উদ্যোগী হয়ে রাতে শ্রমিকদের জন্য খাবার এবং থাকার ব্যবস্থা করে দেন। তারপর ভোরবেলা অন্য গাড়িতে শ্রমিকদের বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করেন স্থানীয় যুবকরাই।

Related Articles

Back to top button
Close