fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

মন্ত্রীর নাকতলার বাড়ি থেকে উদ্ধার হওয়া দলিল, নথির তালিকা আদালতে জমা দিল ইডি

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ইডির হেফাজতে রয়েছেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়। বহু নাটকীয়তার মধ্যে দিয়ে পার্থকে গত ২৩ জুলাই রাত ১.৫৫ নাগাদ গ্রেফতার করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এর পরেই মন্ত্রীর সূত্র ধরেই অর্পিতা নাম পাওয়া যায়। প্রথমে আটক ও পরে গ্রেফতার করা হয় অর্পিতা করে। আপাতত মন্ত্রী ও অর্পিতা দুজনেই ইডি হেফাজতে।

ইতিমধ্যেই ইডি আদালতে সিজার লিস্ট জমা দিয়েছে। সেই লিস্ট অনুযায়ী, মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে বিপুল নথি সহ সম্পত্তি উদ্ধার হয়েছে। রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়ি থেকে একসঙ্গে বারোটি  দলিল বাজেয়াপ্ত করা হয়েছে৷

ইডি-র দেওয়া তথ্য অনুযায়ী, এই বারোটি দলিলের মধ্যে পাঁচটি রয়েছে ইচ্ছে এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের নামে৷ অর্পিতা মুখোপাধ্যায়ের নামেও দু’টি কনভিয়েন্স ডিড মিলেছে। তালিকায় আছে, সেন্ট্রি ইঞ্জিনিয়ারিং প্রাইভেট লিমিটেডের নামেও আরও একটি দলিল। যে সংস্থার অধিকর্তা হিসেবে নাম রয়েছে অর্পিতা মুখোপাধ্যায়েরই৷ ২০১৭, ২০১৯, ২০২২ সালে তৈরি হওয়া দলিল রয়েছে। ইডি-র সিজার লিস্ট অনুযায়ী চাকরিপ্রার্থীদের অ্যাডমিট কার্ড, ২০১২ সালের টেট সংক্রান্ত কিছু নথি, পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের একটি নোট ও প্রাক্তন শিক্ষামন্ত্রীর বাড়িতে পাওয়া গিয়েছে৷ স্কুল শিক্ষা কমিটির নিয়োগ করা উপদেষ্টা কমিটি সংক্রান্ত কিছু কাগজপত্রও পেয়েছে ইডি৷ তালিকায় রয়েছে স্মার্ট ফোন ও হার্ড ডিস্ক।

Related Articles

Back to top button
Close