fbpx
অসমহেডলাইন

লালায় জঞ্জালের দুর্গন্ধে বিষাক্ত হচ্ছে পরিবেশ! ক্ষুব্ধ জনগণ

যুগশঙ্খ প্রতিবেদন, কাটলিছড়া: লালা শহরের রাজপথ থেকে অবিলম্বে আবর্জনা জঞ্জাল সরিয়ে নিয়ে শহরকে পরিস্কার পরিচ্ছন্ন করে তোলার দাবি জানাল লালা মার্চেন্টস এসোসিয়েশন সহ শহরের নাগরিকরা। সোমবার লালা মার্চেন্টস এসোসিয়েশন সভাপতি বিপ্র কুমার নাগ, সম্পাদক দিনকর শুক্লা, আব্দুল মালিক জুনু লস্কর, চন্দ্রজিৎ সিংহ, গোবিন্দ লাল চ্যাটার্জি, রাজদীপ পাল, জয়কিষান সুরানা প্রমুখ লালা পুরসভা কার্যালয়ে ছুটে গিয়ে বর্তমান করোনা পরিস্থিতিতে অবিলম্বে শহরকে পরিস্কার পরিচ্ছন্ন করে তোলার দাবি জানান।

এদিন কার্যনির্বাহী আধিকারিকের অনুপস্থিতিতে তারা পুরসভার বড়বাবু শুভংকর সিংহের সাথে এক বৈঠকে মিলিত হন। মার্চেন্টস এসোসিয়েশন সভাপতি বিপ্র কুমার নাগ এদিন অভিযোগ করে বলেন, লালা শহরের জনবহুল এলাকা সহ যত্র তত্র আবর্জনার স্তুপ জমে উঠেছে। আর এই জঞ্জালের দুর্গন্ধে পরিবেশ বিষাক্ত হয়ে নাগরিকদের স্বাস্থ্যের পক্ষে হুমকি স্বরূপ হয়ে দাঁড়িয়েছে। করোনা পরিস্থিতিতে শহরে আবর্জনার পাহাড় জমে উঠায় তিনি গভীর উদ্বেগ প্রকাশ করেন।

পুরসভার বড়বাবু শুভংকর সিংহ আবর্জনা ফেলার জন্য ডাম্পিং গ্রাউন্ডের সমস্যা তুলে ধরলে তারা তা মানতে রাজি হন নি। ব্যাবসায়ী নাগরিকরা পাল্টা প্রশ্ন তুলে বলেন, লালা মিউনিসিপ্যাল বোর্ডের দায়িত্বে রয়েছেন খোদ মহকুমাশাসক জ্যোতির্ময় দৈমারি। লালা অঞ্চলে খাস জমি রয়েছে। সেই সব খাস জমি অধিগ্রহণ করে সেখানে ডাম্পিং গ্রাউন্ড বানানোর পরামর্শ দেন তারা। গোবিন্দ লাল চ্যাটার্জি বলেন, লালা মিউনিসিপ্যাল বোর্ডের পুর্বতন পুরবোর্ড ব্যাক্তিগত উদ্দ্যোগে আবর্জনা কুচিলা নিয়ে ফেলেছে। কিন্ত বর্তমান কার্যনির্বাহী আধিকারিক শহরের নাগরিকদের সমস্যার সমাধানে কোন আগ্রহ দেখাচ্ছেন না বলে গোবিন্দ লাল চ্যাটার্জি অভিযোগ করেন।

আব্দুল মালিক লস্কর বলেন, লালার মংগলবারি বাজার এলাকার এক ব্যাবসায়ী কোভিড পজিটিভ ধরা পড়লেও আজ অবধি ওই এলাকায় প্রশাসনের পক্ষ থেকে স্যানিটাইজার করা হয় নি। যত্র তত্র আবর্জনার স্তুপ জমে উঠলেও নির্বিকার পুর আধিকারিক। তাই অবিলম্বে লালা শহরের আবর্জনা জঞ্জাল পরিস্কার পরিচ্ছন্ন করে তোলা না হলে বৃহত্তর গনতান্ত্রিক আন্দোলন গড়ে তোলা হবে হুংকার দেন মার্চেন্টস এসোসিয়েশন সহ শহরের নাগরিকরা।

উল্লেখ্য, কোভিড ১৯ ঘিরে যখন সর্বত্রই আতংক বিরাজ করছে ঠিক লালা শহরের যত্র তত্র আবর্জনা, জঞ্জালের স্তুপ জমে উঠেছে। বিগত কয়েকদিন ধরে শহরের ডাস্টবিন পরিস্কার পরিচ্ছন্ন না করায় জনবহুল এলাকায় দুর্গন্ধ ছড়াচ্ছে। শহরের নাগরিকরা বার বার আবর্জনা জঞ্জাল পরিস্কার পরিচ্ছন্ন করার জন্য লালা মিউনিসিপ্যাল বোর্ডের কার্যনির্বাহী আধিকারিক সহ কর্মীদের দৃষ্টি আকর্ষণ করলেও কাজের কাজ কিছুই হচ্ছে না । যার ফলে শহরের নাগরিক সহ ব্যাবসায়ীদের মধ্যে তীব্র অসন্তোষ দেখা দিয়েছে। এদিকে এদিন বেলা সাড়ে বারোটায় লালা শহরের জঞ্জাল নিয়ে টাস্ক ফোর্সের এক সভা আহবান করেও নির্ধারিত সময়ে পুরসভার কার্যনির্বাহী আধিকারিক জ্যোতির্ময় দৈমারি না আসায় তীব্র ক্ষোভ ব্যাক্ত করে সদস্যরা সভাস্থল ত্যাগ করেন।

Related Articles

Back to top button
Close