fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

রাতের অন্ধকারে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙল মৌলবাদীরা

বাংলাদেশে এক সপ্তাহের মধ্যে মৌলবাদীদের দমনের ঘোষণা

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: ঢাকায় বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে মৌলবাদীদের বিরোধিতার মধ্যে কুষ্টিয়ায় শেখ মুজিবের নির্মাণাধীন এক ভাস্কর্য ভাঙচুর করেছে মৌলবাদীরা। কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের ডান হাত, পুরো মুখ ও বাম হাতের অংশ বিশেষ শুক্রবার রাতের কোনো এক সময় ভেঙে ফেলা হয়।

শনিবার সকালে তা নজরে আসার পর ক্ষোভ জানিয়ে শহরের বঙ্গবন্ধু সুপার মার্কেট চত্বর ও থানা মোড়ে আওয়ামি লিগ জাসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানবশৃংখল করেছে।

এদিকে নানা ইস্যু তৈরি করে একটি পক্ষ বঙ্গবন্ধুকে অবমাননা ও সমাজে হানাহানি তৈরি করতে চায় জানিয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘একটি অসৎ উদ্দেশ্য নিয়ে আজ নানা প্রসঙ্গ টেনে সমাজে অস্থিরতা তৈরি করার অপচেষ্টা হচ্ছে। আমাদের এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। কোনোভাবেই কোনও ইস্যুতে বঙ্গবন্ধুর অবমাননা সহ্য করা হবে না।’

শনিবার দুপুরে চট্টগ্রামে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু একটি নিরস্ত্র ও ঘুমন্ত জাতিকে স্বাধীনতার মূলমন্ত্রে উজ্জীবিত করেছেন। বঙ্গবন্ধু এমন একজন নেতা ছিলেন, যিনি মানুষকে দেশের জন্য প্রাণ বিসর্জন দেওয়ার জন্য উদ্বুদ্ধ করতে পেরেছিলেন। এটি শুধু বাঙালির ক্ষেত্রে নয়, পুরো বিশ্বের প্রেক্ষাপটে এমন খুব কম নেতা আছেন যারা মানুষকে এভাবে উদ্দীপ্ত করতে পেরেছেন নিজের প্রাণ উৎসর্গ করে দেওয়ার জন্য। এজন্য বঙ্গবন্ধু একদিকে যেমন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, ঠিক একইভাবে বঙ্গবন্ধু বিশ্ব ইতিহাসে সেরা নেতাদের মধ্যে একজন।’

আর বাংলাদেশের ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, সাম্প্রদায়িকতার চিহ্ন রেখে বাংলাদেশ কোনো কাজ করে না। অসাম্প্রদায়িকতার বাংলাদেশ গড়তে যা করার দরকার সেই বিষয়ে আমরা তা ব্যবস্থা নেব।

ভাস্কর্য নিয়ে চলমান পরিস্থিতি সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে সমস্যা অনেকটাই সমাধান হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে এ সমস্যা পুরোপুরি সমাধান হবে।

Related Articles

Back to top button
Close