fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সুখবর, পুজোর আগেই পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে গড়চুমুক পর্যটন কেন্দ্র

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর অবশেষে পুজোর আগেই পর্যটকদের জন্য খুলে দেওয়া হচ্ছে গড়চুমুক পর্যটন কেন্দ্র। হাওড়া জেলা পরিষদ সূত্রে খবর করোনা সুরক্ষা বিধি মেনে আগামী মঙ্গলবার থেকে এই পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হবে। অন্যদিকে পুজোর আগেই গড়চুমুক পর্যটন কেন্দ্র ফুলে যাওয়ার খবরে খুশি পর্যটকরা।

 

রাজ্যের পর্যটন মানচিত্রে হাওড়া জেলার গড়চুমুক পর্যটনকেন্দ্র অন্যতম জায়গা করে নিয়েছে। দামোদর ও হুগলি নদীর তীরে প্রায় ৭৩ একর জমিতে গড়ে ওঠা এই পর্যটন কেন্দ্রের অন্যতম আকর্ষণ ৫৮ গেট এবং মিনি চিড়িয়াখানা। প্রতিবছর পর্যটকের ভিড়ে জমজমাট হয়ে ওঠে এই পর্যটন কেন্দ্র। যদিও করণা পরিস্থিতিতে লকডাউন এর কারণে হাওড়া জেলা পরিষদের আওতাধীন এই পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এর পাশাপাশি আম্ফান ঘূর্ণিঝড়ে তছনছ হয়ে যায় গোটা পর্যটন কেন্দ্র। একাধিক গাছ পড়ে যাওয়া ছাড়াও মিনি চিড়িয়াখানার ফেন্সিং এর ক্ষতি হয়। অবশেষে পুজোর আগেই এই পর্যটনকেন্দ্র খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

গড়চুমুক পর্যটনকেন্দ্র সূত্রে খবর ইতিমধ্যে যুদ্ধকালীন পরিস্থিতিতে ভিতরে পরিষ্কার করার কাজ চলছে। তবে প্রতিদিন পর্যটন কেন্দ্র খোলা থাকলেও মিনি চিড়িয়াখানা প্রতি সোমবার বন্ধ থাকবে। পর্যটন কেন্দ্র খোলা সম্পর্কে হাওড়া জেলা পরিষদের সহকারি সভাধিপতি অজয় ভট্টাচার্য জানান করোনা সুরক্ষা বিধি মেনে সকল পর্যটককে মাক্স পড়ে পর্যটন কেন্দ্রে ঢুকতে হবে।এছাড়াও পর্যটন কেন্দ্রে ঢোকার মুখে প্রতিটি পর্যটককে সালমান স্কেটিং করা হবে এবং হাতে হ্যান্ড স্যানিটাইজার দেয়া হবে।তিনি জানান পর্যটন কেন্দ্রের ভিতর সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে কড়া নজরদারি চালানো হবে।

অন্যদিকে গড়চুমুক পর্যটনকেন্দ্র খোলা সম্পর্কে বিধায়ক পুলক রায় জানান পর্যটকদের কথা চিন্তা করেই পুজোর আগে এই পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হচ্ছে।

 

Related Articles

Back to top button
Close