fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

গার্ড অফ অনার না পেয়ে ক্ষুব্ধ রাজ্যপাল, তোপ দাগলেন প্রশাসনের বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি, দার্জিলিং: রাজ্য প্রশাসনের বিরুদ্ধে ফের তোপ দাগলেন রাজ্যপাল জগদীপ ধনকর। তাঁর ডাকে পাঁচ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গরহাজির থাকার পরে বৃহস্পতিবার কোচবিহার সফরে গিয়ে ‘গার্ড অফ অনার’ পেলেন না। ফলে তিনি অত্যন্ত ক্ষুব্ধ । পুলিশের তরফে তাঁকে গার্ড অব অনার দেওয়া হয়নি বলেই জানিয়েছেন সাংবিধানিক প্রধান। আর এই ঘটনাকে কেন্দ্র করে আরও একবার প্রকাশ্যে এল মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল দ্বৈরথ।

কোচবিহার সফরে যাচ্ছেন তা আগেই টুইট করে জানিয়েছিলেন তিনি। সূচি অনুযায়ী প্রথমে পঞ্চানন বর্মার মূর্তিতে মাল্যদান করেন তিনি। তারপর সেখান থেকে মদনমোহন মন্দিরে গিয়ে পুজো দেন। কোচবিহার রাজবাড়িও ঘুরে দেখার পর সার্কিট হাউসে বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে দেখা করেন রাজ্যের সাংবিধানিক প্রধান। তবে কর্মসূচির মাঝে নিয়মানুযায়ী ‘গার্ড অব অনার’ দেওয়া হয়নি তাঁকে। তা নিয়ে ক্ষোভে ফেটে পড়েন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে এ প্রসঙ্গে একটি টুইটও করেন তিনি। যেখানে তাঁর অভিযোগ রাজ্য পুলিশ রাজনৈতিকভাবে নিয়ন্ত্রণাধীন।

আরও  পড়ুন : মল্লারপুরে পুলিশ হেফাজতে নাবালকের মৃত্যুতে ডিজি এবং স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব হাইকোর্টের

এরপর সার্কিট হাউসে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। সেখানেও রাজ্য প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। তিনি জানান, গত ৯ নভেম্বর উত্তরবঙ্গের মোট পাঁচটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক করতে চাইলেও তাঁরা কেউ আসেন নি। উপাচার্যদের এহেন আচরণে অত্যন্ত ক্ষুব্ধ রাজ্যপাল। ওই উপাচার্যদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন বলেও জানান তিনি। এবার মুখ্যমন্ত্রী কী জবাব দেন বা আদৌ দেন কী না তা নিয়ে কৌতুহল রইলো।

Related Articles

Back to top button
Close