fbpx
কলকাতাহেডলাইন

আমফান পরবর্তী রাজ্যের পরিস্থিতি নিয়ে সরাসরি রাজ্যকেই খোঁচা রাজ্যপালের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফের খোঁচা রাজ্যপালের। এবার আমফানের এরপর রাজ্য ও জেলাগুলির সার্বিক পরিস্থিতির ছবি তুলে সরাসরি রাজ্যকেই খোঁচা দিলেন রাজ্যপাল জগদীপ ধনকর।   বুধবার পরপর তিনটি টুইট করে তিনি বলেন, ‘রাজনীতি না করে প্রস্তুতি নেওয়া উচিত ছিল। মন্ত্রী বিধায়করা প্রকাশ্যে হেনস্থা হচ্ছেন। হেনস্থার ঘটনা বাস্তব পরিস্থিতির প্রমাণ। গ্রামীণ এলাকায় পরিস্থিতি আরও ভয়ঙ্কর। সেইসব এলাকায় বাড়তি নজর দিতে হবে। সংবিধান মেনে রিপোর্ট দিন মুখ্যমন্ত্রী। কলকাতা ও জেলার পরিস্থিতি ভয়ঙ্কর। পানীয় জল, বিদ্যুত্‍,জরুরি পরিষেবা অমিল।এখনও ভয়ঙ্কর কষ্টে রয়েছেন মানুষ। এখনই আত্মতুষ্টির সময় নয়। আরও বেশি ত্রাণ পৌঁছানোই প্রধান কাজ হওয়া উচিত।

‘এদিন টুইটের মাধ্যমে কার্যত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরবর্তী পর্যায়ে রাজ্যের তরফ এ কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা নিয়ে বিস্তারিত রিপোর্ট দেওয়ার কথা জানিয়ে দিয়েছেন রাজ্যপাল। গত কয়েকদিন ধরেই টুইটের মাধ্যমে বারবার রাজ্যের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যপাল।বিশেষত আমফান মোকাবিলায় কেন পর্যাপ্ত ব্যবস্থা আগে থেকে রাখেনি রাজ্য তা নিয়ে কয়েকদিন আগেও রাজ্যকে খোঁচা দেন রাজ্যপাল। এদিনও টুইট করে ফের একই বিষয় নিয়ে রাজ্যকে খোঁচা দিলেন রাজ্যপাল।

আরও পড়ুন: লকডাউনের মাঝেই স্বাভাবিক ছন্দে ফিরছে কলকাতার অটো পরিষেবা

গত বুধবার রাজ্যে আমফান আছড়ে পড়লেও টানা কয়েকদিন কলকাতা ও শহরতলিতে বিদ্যুত্‍ পরিষেবা অমিল ছিল। যদিও এখনও বেশ কয়েকটি জায়গায় বিদ্যুত্‍ পরিষেবা স্বাভাবিক করা যায়নি।তা নিয়েও গত কয়েকদিন ধরেই টুইট করেছেন রাজ্যপাল। তবে কলকাতা ও শহরতলিতে বিদ্যুত্‍ পরিষেবা স্বাভাবিক হলেও গ্রামগুলিতে কবে বিদ্যুত্‍ আসবে তা নিয়ে এখনও নিশ্চিত নয় রাজ্য প্রশাসন। একের পর এক বিদ্যুতের খুঁটি যেভাবে পড়ে রয়েছে তা নিয়ে প্রশাসনের বাড়তি নজরদারি করা উচিত বলেই মনে করেন রাজ্যপাল।

 

 

 

Related Articles

Back to top button
Close