fbpx
কলকাতাহেডলাইন

বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন নিয়ে অমিত মিত্রকে কড়া চিঠি রাজ্যপালের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের নবান্ন- রাজভবনের মধ্যে যুদ্ধের আবহ। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের খরচের হিসাব চেয়ে রাজ্যপাল আগেই নবান্নে চিঠি পাঠিয়েছিলেন। কোন উত্তর না পেয়ে বৃহস্পতিবার রাতে রুষ্ট রাজ্যপাল সরাসরি কড়া চিঠি পাঠিয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রকে।

রাজ্য সরকার আয়োজিত আন্তর্জাতিক মানের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের নামে আসলে আর্থিক কেলেঙ্কারি হয়েছে। এই অভিযোগ আগেই তুলেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকর। টুইট করে সেই চিঠির কথা নিজেই জানিয়েছেন তিনি।
এদিন চিঠিতে রাজ্যপাল লিখেছেন, ২০১৬ থেকে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে কত টাকা বিনিয়োগ হয়েছে, কী কী চুক্তি স্বাক্ষরিত হয়েছে, তার বিস্তারিত জানতে চেয়ে তিনি সরকারকে প্রায় ৫০ দিন আগে চিঠি দিয়েছিলেন। আজ পর্যন্ত তার উত্তর মেলেনি। এবার তিনি সরাসরি অমিত মিত্রকেই প্রশ্ন করেছেন, কী আড়াল করছেন, কেনই বা? স্বচ্ছতা নেই কেন?’ তিনি এই অভিযোগও তুলেছেন যে কোনও গুরুতর বিষয়েই সরকারের তরফে তিনি তেমন কোনও সহযোগিতা পান না। এদিনও ফের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে আর্থিক লেনদেন নিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি তুলেছেন রাজ্যপাল জগদীপ ধনকর।

আরও পড়ুন: ভোট শিয়রে তাই পুজো নিয়ে রাজনীতি করছেন দিদি, তোপ রাহুল সিনহার

এ বিষয়ে তিনি যে আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছিলেন, সেই চিঠিও টুইট করেছেন। তাঁর বক্তব্য, মুখ্যমন্ত্রীর উদাসীনতা দেখে তিনি যথেষ্ট মর্মাহত। সেইসঙ্গে এই আচরণ তাঁর বেশ সন্দেহজনকও মনে হচ্ছে। তাই এবার রাজ্যের অর্থমন্ত্রীকেই তিনি সরাসরি চিঠি পাঠালেন। এই চিঠি রাজভবন-নবান্ন সংঘাতে নতুন মাত্রা যোগ করল, সন্দেহ নেই। রাজ্যপালের এই চিঠির পরিপ্রেক্ষিতে রাজ্যের অর্থদপ্তর আদৌ উত্তর দেয় কী না, সেটাই এখন দেখার।

Related Articles

Back to top button
Close