fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

ছাত্র-ছাত্রীদের মনোবল বাড়াতে পাশে দাঁড়ালেন রাজ্যপাল

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: ‘প্রয়োজন হলে আমি কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের সঙ্গে কথা বলব। ‘ বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় এমন মন্তব্য করলেন রাজ্যপাল জগদীপ ধনকর। করোনার ও আমফানের জোড়া ধাক্কায় কলেজ-বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মনোবল একেবারে তলানিতে ঠেকেছে। একদিকে পরীক্ষার মূল্যায়ন নিয়ে অনিশ্চয়তা। অন্যদিকে দীর্ঘদিন পঠন-পাঠন থেকে দূরে থাকার অসুবিধা ভোগ করতে হচ্ছে ছাত্র-ছাত্রীদের। এমতঅবস্থায় ছাত্র-ছাত্রীদের মনোবল বাড়াতে এগিয়ে এলেন রাজ্যপাল জগদীপ ধনকর।

আরও পড়ুন:ক্ষমতার অপব্যবহার নেপালের, ‘সফট টার্গেট’ ভারতীয় মিডিয়া, প্রচারে জারি নিষেধাজ্ঞা

এদিকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন নির্দেশিকা জারি করে জানিয়েছে চূড়ান্ত বর্ষের পরীক্ষার ফাইনাল সেমিস্টার নিতে হবে। বিশ্ববিদ্যালয়গুলি কে এই অবস্থায় রাজ্যের ছাত্র-ছাত্রীদের পাশে থাকার বার্তা দিলেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় কে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘ছাত্রছাত্রীদের স্বার্থ অগ্রাধিকার দিয়ে দেখতে হবে। ছাত্র-ছাত্রীদের খুব সমস্যা হয়েছে। তাদের নিয়ে আমারও চিন্তার শেষ নেই। এই কঠিন সময় আপনাদের পড়াশোনা চালিয়ে যেতে হবে। উপাচার্যদের সেই কারণেই ডেকেছি। আপনাদের সব সমস্যা উপাচার্যদের জানান। যাতে ১৫ জুলাইয়ের বৈঠকে সবিস্তারে আলোচনা করা যায়। প্রয়োজন হলে আমি মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলব। কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের সঙ্গে কথা বলে সমাধান বের করব। সংকটে শিক্ষার্থীদের কথা ভাবতে হবে।’

আরও পড়ুন:করোনায় কোনঠাসা ইজরায়েল,কোয়ারেন্টাইনে প্রতিরক্ষামন্ত্রী বেনি গান্তজ

প্রসঙ্গত ১৫ জুলাই বিশ্ববিদ্যালয় উপাচার্যদের নিয়ে বৈঠক বসছেন রাজ্যপাল। এর মধ্যেই নতুন নির্দেশিকা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক।
সূত্রের খবর পরবর্তী পরিস্থিতি কিভাবে পরীক্ষা করা যায় সেই সংক্রান্ত আলোচনা হতে পারে ওই বৈঠকে।

Related Articles

Back to top button
Close