fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

বাংলার পুলিশ, প্রশাসন নিয়ে ক্ষোভ জানিয়ে টুইট রাজ্যপালের

নিজস্ব প্রতিনিধি, দার্জিলিং: কলকাতার রাজভবন ছেড়ে আপাতত রাজ্যপাল রয়েছেন পাহাড়ে। কিন্তু নবান্নের উদ্দেশ্যে তোপ দাগা অব্যাহত রয়েছে।‌ সোমবার টুইট করে রাজ্যের পুলিশ-প্রশাসনের বিরুদ্ধে ফের উষ্মাপ্রকাশ করলেন রাজ্যপাল।
সোমবার সকালে পরপর বেশ কয়েকটি টুইট করেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করা ওই টুইটে আবারও রাজ্যের পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে ক্ষোভপ্রকাশ করেন।

কী লিখেছেন টুইটে? তাঁর অভিযোগ আইনের ধ্বজাধারীরাই বর্তমানে রাজনৈতিক দলদাসে পরিণত হয়েছে । তিনি লিখেছেন, প্রত্যেকের রাজনৈতিকভাবে নিরপেক্ষতা থাকা উচিত। দায়িত্ব নেওয়ার পর থেকে বারবার রাজ্যের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর। কখনও প্রশাসনিক আবার কখনও বা শিক্ষাক্ষেত্রে অস্বচ্ছতার অভিযোগ, কখনও বা রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে বলেও দাবি করেছেন। রাজ্য পুলিশের ডিজির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

পাহাড়ে যাওয়ার ঠিক আগে দিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে দেখা করে সংবাদ মাধ্যমের কাছে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উষ্মা প্রকাশ করেন। পাহাড় সফরে আসার পথে শিলিগুড়িতেও আইনশৃঙ্খলা প্রসঙ্গে নেতিবাচক মন্তব্য করেছেন ধনকর। এত কিছুর পরেও ফের একবার টুইটে রাজ্যকে খোঁচা দিলেন সাংবিধানিক প্রধান। এখন দেখার নবান্ন রাজ্যপাল সম্পর্ক কোন দিকে মোড় নেয়।

Related Articles

Back to top button
Close